মানিকগঞ্জের কাটিগ্রামে ৪০ তম বাৎসরিক হরিসভা

0
79

রনজিত কুমার পাল (বাবু) জেলা প্রতিনিধি: মানিকগঞ্জ সদর উপজেলার আটিগ্রাম ইউনিয়নের কাটিগ্রাম রাজবংশী পাড়া দূর্গা ও নাট মন্দিরে প্রতি বছরের ন্যায় এবারও বাৎসরিক শ্রী শ্রী হরিসভার আয়োজন করা হয়েছে।

‘ধর্ম যার যার উৎসব সবার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে মন্দির প্রতিষ্ঠাতা ও সভাপতি খোকন চন্দ্র রাজবংশী জানান, অনুষ্ঠানটি মঙ্গলবার থেকে শুরু হয়ে রোরবার ভোর ৬টা পর্যন্ত চলবে। তিনি আরো জানান, ১৬ই নভেম্বর বুধবার ঃ শ্রী চৈতন্য চরিতামৃত পাঠ, পাঠকঃ দাশ নিরঞ্জন সূত্রধর, ১৭ নভেম্বর বুধবার শ্রীমদ্ভাগবত গীতা পাঠ, পাঠকঃ প্রণব কুমার গোস্বামী, ১৭ই নভেম্বর রবিবারঃ শ্রীমদ্ভাগবতপাঠ,পাঠকঃ গৈারঙ্গ চন্দ্র আচার্য্য, ১৯ই নভেম্বর রোজঃ শুক্রবার নাম সংকীর্তন পরিবেশনায়ঃ ভক্ত জয়দেব সম্প্রদয় খুলনা, বাবা লোকনাথ সম্প্রদয় সাতক্ষীড়া, নিত্য নিরাঞ্জন সেবা সংঙ্গ, মানিকগঞ্জ, ধর্ম পুত্র যুদিষ্ঠি সম্প্রদয়, ফরিদপুর, ভাগ্যশ্রী সম্প্রদয়, সাতক্ষীড়া এবং ২০ই নভেম্বর শনিবার লীলা কীর্তন পরিবেশনায়ঃ সুশীল রাজবংশী, কালিয়াকৈর গাজীপুর, রানু বালা সরকার গাজীপুর, সমীর কৃষ্ণ দাশ, গাইবান্ধা ।

উক্ত উৎসব অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য সদয় সম্মতি জ্ঞাপন করেছেন মানিকগঞ্জ আটিগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ নূর-এ আলম সরকার ও কৃষ্ণপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ বিপ্লব হোসেন সেলিম, আটিগ্রাম ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এস.এম. দুলাল হোসেন।

আটিগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান মোঃ নূর-এ আলম সরকার জানান, এই অনুষ্ঠানটি বিগত ৩ যুগ পেরিয়ে ৪০ বছরে উপনীত হল। তিনি আরো বলেন, আমরা সবাই নিজ নিজ ধর্মকে শ্রদ্ধা করি ও ভালবাসি। তাই প্রতি বছরের ন্যায় এবারও এই অনুষ্ঠানে উপস্থিত থাকব বলে তিনি আশাবাদ ব্যক্ত করেছেন।