আইজিপি’র স্ত্রী পরিচয়ে কনেস্টেবল নিয়োগের সুপারিশ,নারী প্রতারক গ্রেফতার

0
78

টাঙ্গাইল প্রতিনিধি : টাঙ্গাইলে পুলিশের আইজিপি ড. বেনজীর আহমেদের স্ত্রী পরিচয়ে কনেস্টেবল নিয়োগের সুপারিশ করায় রুমা আক্তার (৩৩) নামের এক নারী প্রতারককে গ্রেফতার করেছে পুলিশ । আজ দুপুরে আদালতে পাঠিয়ে রিমান্ড চাইলে আদালত তার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন ।

গতকাল রাতে তথ্য প্রযুক্তি ব্যবহার করে সাভারের নুটেরচর এলাকা থেকে রুমা আক্তারকে গ্রেফতার করে টাঙ্গাইল সদর থানা পুলিশ। রুমা আক্তার বাগেরহাটের চিতলমারী উপজেলার রহমতপুর এলাকার আসলাম মিয়ার স্ত্রী। এই নারী বর্তমানে সাভারের লুটেরচর এলাকায় বসবাস করতেন।

এ বিষয়ে টাঙ্গাইল পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার বলেন, (৭নভেম্বর ) সকাল সাড়ে ১১টার দিকে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তার স্ত্রী পরিচয়ে আমার ব্যক্তিগত মোবাইলে ফোন করে কনস্টেবল নিয়োগে সুপারিশ করেন এক নারী। বলেন, আমার বাসার কাজের মেয়ের জন্য একটি ছেলে ঠিক করেছি। চাকরিটি হলে মেয়েটিকে বিয়ে দিতে পারি। এসময় চাকরী প্রার্থী রিফাত নামের এক ব্যক্তির সকল ঠিকানা এসএমএস করে পাঠায়। বিষয়টি সন্দেহ হলে তথ্য প্রযুক্তি ব্যবহার করে জানতে পারেন সে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তার স্ত্রী নন । সে একজন প্রতারক রুমা আক্তার । পরে তাকে গ্রেফতার করতে মাঠে নামে পুলিশ। বিষয়টি বুঝতে পেরে বার বার স্থান পরিবর্তন করতে থাকে প্রতারক রুমা আক্তার। সর্বশেষ তাকে সাভারের নুটেরচর এলাকা থেকে গ্রেফতার করা হয়। পরে জিঞ্জাসাবাদে সে জানায় ওই চাকরী প্রার্থীর সাথে ৮লাখ টাকার বিনিময়ে চুক্তিবধ্য হয়েছে । এর আগেও টাঙ্গাইলের সাবেক এসপিকে সুপারিশ করে এই প্রতারক রুমা আক্তার । সে মামলাও চলমান রয়েছে বলে জানান তিনি।