প্রথম ৪০ দিনে আক্রান্তের সেঞ্চুরি, চারদিনেই হলো ডাবল

0
4

চট্টগ্রামে করোনাভাইরাসের প্রকোপ ক্রমেই ভয়াবহ আকার ধারণ করছে। আক্রান্ত হওয়ার পর থেকে প্রথম ৪০ দিনে যেখানে রোগীর সংখ্যা ছিল মাত্র ১০৫ জন, সেখানে বাকি চারদিনেই ডাবল সেঞ্চুরিতে পৌঁছেছে করোনা আক্রান্তের সংখ্যা। সে সঙ্গে চট্টগ্রামে এ ভাইরাসে আরও একজনের মৃত্যু হয়েছে।

গত ২৬ মার্চ চট্টগ্রামে করোনার নমুনা পরীক্ষা শুরুর পর প্রথম ৪০ তম দিনে ৪ মে পর্যন্ত চট্টগ্রামে মোট ১০৫ জন করোনা রোগী শনাক্ত হন। এছাড়া দেশের বিভিন্ন এলাকায় শনাক্ত হয়ে চট্টগ্রামে চিকিৎসাধীন ৫ রোগীকে নিয়ে সে সংখ্যা দাঁড়ায় ১১০ জনে।

চারদিন পর শুক্রবার (৮ মে) চট্টগ্রামের সীতাকুণ্ডের ফৌজদারহাটে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) হাসপাতালে ১৮৩টি নমুনা পরীক্ষা করে আরও ১১ জনের করোনা শনাক্ত হয় বলে  জানান চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির।

এদিকে, শনিবার (৯ মে) দুপুর ১টার দিকে সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি  বলেন, ‘শুক্রবার চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমাল সায়েন্স বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ল্যাবে ২৫টি নমুনা পরীক্ষা করে একজনের করোনা শনাক্ত হয়েছে, তিনি সীতাকুণ্ডের বাসিন্দা।’

তিনি জানান, সবমিলিয়ে চট্টগ্রামে এখন করোনা রোগীর সংখ্যা ২০৭ জন।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, আক্রান্তদের মধ্যে চট্টগ্রামের সীতাকুণ্ড, পটিয়া ও সাতকানিয়া উপজেলায় একজন করে, মহানগরীর সল্টগোলা, কদমতলী, দেওয়ানহাট, অক্সিজেন, পাহাড়তলী, পার্কভিউ হাসপাতালে একজন করে এবং ফৌজদারহাটের ফিল্ড হাসপাতালে দুইজন ও হালিশহর এলাকার দুইজন রয়েছেন। সুত্রঃ জাগো নিউজ