বিবিধ

গৌতম আইচ সরকার এর মৃত্যুতে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের শোক


রনজিত কুমার পাল (বাবু), ঢাকা জেলা প্রতিনিধি: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণাধীন হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্টের সাবেক সচিব শ্রী গৌতম আইচ সরকার আজ ০৯.০৫.২০২০ খ্রিষ্টাব্দ সকালে ঢাকার কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইহলোক ত্যাগ করে পরলোকে গমন করেছেন। “দিব্যান্ লোকান্ স গচ্ছতু” আমরা তাঁর বিদেহী আত্মার সদ্ গতি ও শান্তি কামনা করছি।

শ্রী গৌতম আইচ সরকার ০১.০৪.২০০৬ থেকে ০৯.০৬.২০০৮ পর্যন্ত ট্রাস্টের সচিব ও মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম শীর্ষক প্রকল্পের প্রকল্প পরিচালকের দায়িত্ব পালন করেছেন। এই প্রকল্পের মাধ্যমে বংলাদেশের মন্দিরকে ঘিরে শিশু ও নৈতিক শিক্ষা এবং বয়স্ক শিক্ষা ব্যবস্থা চালু হয়। এতে মন্দিরগুলোতে প্রাণ চাঞ্চল্যের সৃষ্টি হয়। যা আজও অব্যাহত আছে।

শ্রী গৌতম আইচ সরকার পিরোজপুর জেলার স্বরূপকাঠী উপজেলায় জন্মগ্রহণ করেন। তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে অনার্সসহ মাস্টার্স ডিগ্রি লাভ করেন। তিনি বিসিএস ১৯৮৬ ব্যাচের প্রশাসনিক ক্যাডারের একজন সদস্য বর্তমানে খাদ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্বরত ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী ও এক পুত্র এবং দুই কন্যাসহ অনেক গুণগ্রাহী রেখে গেছেন।

হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্টের পক্ষ থেকে তাঁর মৃত্যুতে গভীর শোক এবং শোক-সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছে। ঈশ্বর যেন তাঁর পরিবারের সকলকে শোক সহ্য করার ক্ষমতা প্রদান করেন।


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button