স্বাস্থ্য বিধি মেনে ঈদের শপিং করতে বাধা নেইঃ ডিসি মোঃ আসলাম হোসেন

0
4

রেজা আহাম্মেদ জয়ঃ মুখে মাস্ক ছাড়া কোন ক্রেতা শপিং করতে পারবে না। বিক্রেতাদের মাস্ক, হ্যান্ড গ্লোফস ব্যবহার করতে হবে। শনিবার কুষ্টিয়া জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক জরুরি সভায় জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন এসব কথা বলেন।

কুষ্টিয়ায় রোববার থেকে স্বাস্থ্য বিধি মেনে ঈদের কেনাকাটা করতে পারবে সাধারন মানুষ। তবে তাদের মুখে মাস্ক বাধ্যতামূলক করা হয়েছে। একই সঙ্গে দোকানীদের সামাজিক দুরত্ব নিজ দায়িত্বে নিশ্চিত করতে হবে।

জরুরি সভায় উপস্থিত ছিলেন, কুষ্টিয়া পুলিশ সুপার এস এম তানভীর আরাফাত পিপিএম (বার), কুষ্টিয়া চেম্বার অব কমার্সের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হাজী রবিউল ইসলাম সহ জেলার বড় বড় শপিংমল ও বিপণী বিতান সমিতির নেতারা উপস্থিত ছিলেন।

সভায় জেলা প্রশাসক বলেন, প্রতিদিন সকাল ১০টায় দোকান খোলা রেখে বিকেল ৪টার মধ্যে অবশ্যই বন্ধ করতে হবে৷ আর ক্রেতাদের দোকানে প্রবেশে মাস্ক বাধ্যতামূলক করা হয়েছে। পন্যের গায়ে একদর লেখা থাকলে ভালো হয়। একদর লেখা থাকলেও পণ্যের দাম ক্রেতাদের নাগালে থাকতে হবে। একদর থাকলে পণ্য পচ্ছন্দ হলে ক্রেতারা দ্রুত সেটা কিনে দোকান থেকে চলে যেতে পারবে।

প্রতিদিন সকাল থেকে বিকেল পর্যন্ত বড় বড় শপিংমল বিপণীবিতানের সামনে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশের কড়া টহল থাকবে। স্বাস্থ্য বিধি মেনে কোন দোকান খোলা রাখতে না পারলে সেই দোকান বন্ধ করে দেওয়া হবে।

কুষ্টিয়া জেলা প্রশাসক কঠোর হুশিয়ারি উচ্চারণ করে বলেন, ঈদের শপিং কোন বাধা নেই, তবে মাস্ক ছাড়া কোন ক্রেতা শপিং করতে পারবে না। দোকানদারেরা অবশ্যই নিজ দায়িত্বে স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দুরত্ব নিশ্চিত করতে হবে৷ এর ব্যাত্যয় করা যাবে না, আইন অমান্য কারীর বিরুদ্ধে কঠোর ভাবে আইনআনুগ ব্যবস্থা গ্রহন করা হবে।