ইউপি নির্বাচনে জনগণের আস্থার প্রতিফলন ঘটাতে নৌকার মাঝি হতে চান মোজাম্মেল হক চৌধুরী

0
123

মোহাম্মদ নাসির: ধর্ম, সেবাই ইবাদত মনে করে সাতকানিয়া উপজেলার আমিলাইষ ইউনিয়নবাসীর সুখে দুঃখে পাশে থাকতে বাংলাদেশ আওয়ামীলীগের নৌকার প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে লড়তে চান দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়া উপজেলা ৫নং আমিলাইষ ইউনিয়নের কৃতি সন্তান আমিলাইষ ইউনিয়ন বঙ্গবন্ধু পরিষদের সভাপতি আমিলাইষ ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সদস‍্য মরহুম আবদুল শুক্কুর ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান পশ্চিম ডলু জামে মসজিদের সভাপতি পশ্চিম ডলু হাফেজিয়া মাদ্রাসার প্রধান উপদেষ্টা ডলু হিলিমিলি ফারুকিয়া আজম( রাঃ) মাদ্রাসার প্রধান সমন্বয়ক আমিলাইষ এ ফ সি ক্লাবের প্রধান উপদেষ্টা ইউনাইটেড ডেভলপারের প্রধান উপদেষ্টা বিশিষ্ট সমাজ সেবক, শিক্ষানুরাগী এবং বিশিষ্ট ব্যবসায়ী দানবীর আলহাজ্ব মোহাম্মদ মোজাম্মেল হক চৌধুরী ।

জানা যায়, আলহাজ্ব মোহাম্মদ মোজাম্মেল হক চৌধুরী একজন নিঃস্বার্থবান ও ন্যায়নিষ্টবান হিসেবে দলের নেতাকর্মীসহ আমিলাইষের জনগনের হৃদয়ের স্পন্দন হিসেবে পরিচিতি লাভ করেছেন। দলীয় যে কোন আচার-অনুষ্ঠানে আর্থিক সহযোগীতার পাশাপাশি স্বতঃপূত অংশগ্রহনসহ দলীয় নেতাকর্মীদের সুখে দুঃখে সবসময় পাশে থাকায় দলীয় নেতাকর্মীদের মধ্যে তার জনপ্রিয়তা এখন তুঙ্গে রয়েছে। তাছাড়াও আমিলাইষ ইউনিয়নের মানুষকে ভালবাসার জন্য তার পিতা মরহুম আব্দুল শুক্কুর ফাউন্ডেশন নামে একটি সেবা মূলক ফাউন্ডেশন তৈরী করে বেশ কয়েক বছর ধরে।

জনপ্রতিনিধি না হয়েও আমিলাইষ ইউনিয়নের নিজ অর্থায়নে সড়ক নির্মাণ, নালা, কবরস্থানের রিটানিং ওয়াল, পুকুরের জলঘাট, নলকুপ, মসজিদের উঠান ভরাট, আরসিসি ঢালাই, অযুখানা নির্মাণ, মসজিদ, মন্দিরে আর্থিক সহযোগীতা, দুস্থদের মাঝে শীত বস্ত্র বিতরণ, ঈদ উপহার, ইফতার সামগ্রী বিতরণ, অসহায় বিবাহযোগ্য কন্যার বিয়েতে সহযোগীতা, গরীব মেধাবী শিক্ষার্থী আর্থিক অনুদান প্রদান ছাড়াও করোনাকালীন সময়ে ১০ হাজার কর্মহীন,হতদরিদ্র পরিবারের মাঝে ত্রাণ ও নগদ অর্থ প্রদানসহ ইউনিয়নবাসীর মনের মনিকোঠায় স্থান করে নিয়েছেন তিনি। আমিলাইষ ছাড়াও কোন হত দরিদ্র, দুস্থ অসহায় মানুষ তার দুয়ারে গেলে কখনো খালি হাতে ফেরত দেন না বলে তাকে গরিবের বন্ধু হিসেবে অনেকেই উপাধি দিয়েছেন। আমিলাইষ ইউনিয়নবাসীরা আরো জানান, এ রকম নিস্বার্থবান জননেতা চেয়ারম্যান হিসেবে পাওয়াটা সৌভাগ্যের ব্যাপার। তাই তারা যে কোন মূল্যে তাকে জনপ্রতিনিধি হিসেবে দেখতে চান এবং তাদের অনুরোধ আলহাজ্ব মোহাম্মদ মোজাম্মেল হক চৌধুরী মত জনদরদীকে মূল্যায়ন করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ নীতি নির্ধাকগণ নৌকার টিকেটটি তার হাতে তুলে দিলে জাতীর জনক বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে ও প্রধানমন্ত্রীর “গ্রাম হবে শহর” বাস্তবায়নে এবং উন্নয়নশীল দেশ গঠনে সেই বিশেষ অবদান রাখবেন বলে মনে করছেন তারা। নৌকা প্রতীকটি ফেলে জননন্দিত আমিলাইশের জনপ্রিয় ব্যক্তি আলহাজ্ব মোহাম্মদ মোজাম্মেল হক চৌধুরী নিস্বন্দেহে বিজয় হবেন বলে এলাকাবাসী মত প্রকাশ করেন।

আমিলাইষ ইউনিয়নের এ প্রবীণ আওয়ামীলীগ নেতা কে আওয়ামীলীগের নৌকার মনোনয়ন প্রত্যাশী আলহাজ্ব মোজাম্মেল হক চৌধুরী। তিনি এক স্বাক্ষাতকারে বলেন, জাতীর জনক বঙ্গবন্ধুর চেতনাকে বুকে ধারণ করে ও তার কন্যা সর্বকালের সর্বশ্রেষ্ট বাংলাদেশের উন্নয়নের রূপকার গণমানুষের আস্থাভাজন প্রিয় নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অনুস্মরণ ও অনুকরণ করে আমিলাইষ ইউনিয়নের রাস্তা ঘাট,মসজিদ, মন্দির, গীর্জা উন্নয়ন কাজসহ নানা কাজ করে যাচ্ছি। ফলে জনপ্রতিনিধি না হয়েও মানুষকে ভালবাসতে চেষ্টা করে যাচ্ছি। তাই যদি প্রধানমন্ত্রি ও নীতি নির্ধারকের সু-দৃষ্টি থাকলে আমিলাইষ জনগনের প্রতিনিধি হয়ে অবহেলিত আমিলাইষ ইউনিয়নটিকে প্রধানমন্ত্রীর বরাদ্দ আমিলাইষ প্রতিটি এলাকায় সমানভাবে বন্টন, রাস্তাঘাটের উন্নয়ন, শিক্ষার মান উন্নয়ন, নিরপেক্ষ গ্রাম আদালতে বিচার ব্যবস্থাসহ প্রধানমন্ত্রীর ‘গ্রাম হবে শহর’ বাস্তবায়নে করার লক্ষে তিনি বাংলাদেশ আওয়ামীলীগের প্রতিক নৌকার প্রার্থী হতে মত প্রকাশ করেছেন। প্রত্যশাও করছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দলীয় নীতি নির্ধারকগণ আমিলাইষবাসীর মতামতের উপর জরীপ সংগ্রহ করে জনপ্রিয়তার দিক থেকে নৌকার প্রতিকটি তিনি পাবেন বলে আশা করছেন। ফলে দীর্ঘদিন আমিলাইষ ইউনিয়নবাসীর সুখে-দুঃখে পাশে থাকায় দলীয় প্রতীক নৌকাকে তিনি বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী করে প্রধানমন্ত্রী শেখহাসিনার হাতকে আরো শক্তিশালী করতে পারবেন বলে আশা প্রকাশ করছেন।

ঘোষিত ‘গ্রাম হবে শহর’ এ ঘোষণা আমি বাস্তবে রূপদান করবো। সরকারি ত্রাণ, অনুদান, ভাতা উন্নয়ন কর্মকান্ডে সুষম বন্টন করবো। মাদক, সন্ত্রাস, ভিক্ষুক, দারিদ্র, বেকারত্ব মুক্ত ইউনিয়ন গড়বো, কর্ম সংস্থান সৃষ্টি করবো। সব মিলিয়ে আমি আমিলাইষ ইউনিয়নকে একটি মডেল ইউনিয়নে পরিনত করব। তিনি জনগণের উদ্দেশ্যে বলেন আমি আপনাদের কাছে শাসক হিসাবে নয় আপনাদের সেবক হিসাবে আপনাদের পাশে থাকতে চাই। আপনারা আমার জন্য দোয়া করবেন আমি যাতে আমি দেশ ও দশের করে যেতে পারি।