নীলফামারী জেলা পুলিশের মাস্টার প্যারেড অনুষ্ঠিত

0
94

মোঃ ফরহাদ হোসাইন, নীলফামারী জেলা প্রতিনিধি: নীলফামারী জেলা পুলিশের মাস্টার প্যারেড অনুষ্ঠিত হয়েছে। এসময় প্যারেড কমান্ডার হিসেবে মাস্টার প্যারেড পরিচালনা করেন জনাব এ.এস.এম. মুক্তারু জ্জামান।

রবিবার (০৭ নভেম্বর) নীলফামারীর পুলিশ লাইন্স মাঠে জেলা পুলিশের মাস্টার প্যারেড অনুষ্ঠিত হয়। জেলা পুলিশের বিভিন্ন পদমর্যাদার অফিসার-ফোর্সের অংশগ্রহণে প্যারেড পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন নীলফামারী পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান বিপিএম-পিপিএম।

পরিদর্শন চলাকালীন সময়ে পুলিশ সুপার পুলিশ সদস্যদের পরিহিত ইউনিফর্ম, সরকারি কাজে ব্যবহারিত গাড়ি, অস্ত্রাগার সহ অন্যান্য সরকারি কাজে ব্যবহৃত জিনিসপত্র পরিদর্শন ও মূল্যায়ন করেন।

পরিদর্শন শেষে পুলিশ সুপার বলেন, জনগণের সেবাদানকারী ইউনিফর্মধারী আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য হিসেবে শারীরিক যোগ্যতা আমাদের অন্যতম বিষয়। শারীরিক যোগ্যতার সাথে মানসিক সুস্থতা অঙ্গাঙ্গিভাবে জড়িত। শারীরিক এবং মানসিকভাবে সুস্থ মানুষই কেবলমাত্র পেশাদারিত্বের সাথে জনগণ ও দেশের জন্য সর্বোত্তম সেবা দিতে পারেন। নীলফামারী জেলা পুলিশের সদস্যরা আইন-শৃঙ্খলা রক্ষায় সর্বদা জনগণকে সর্বোচ্চ সেবা দিয়ে থাকেন বলে তিনি বিশ্বাস করেন।

করোনাকালীন সময়ে পুলিশ বাহিনীর সদস্যরা সর্বোচ্চ আত্মত্যাগ শিকারের মাধ্যমে তারা বরাবর প্রমাণ করে দিয়েছে যে কোন দুর্যোগ মোকাবেলা, সমাজে আইন-শৃঙ্খলা প্রতিষ্ঠায়, সম্মুখ যোদ্ধা হিসেবে সবচেয়ে গুরুত্বপূর্ণ ও অগ্রণী ভূমিকা পালন করে।

সবশেষে পুলিশ সুপার আসন্ন নীলফামারী সদর উপজেলার সাধারণ নির্বাচন-২০২১ উপলক্ষে নিজেদের উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করার জন্য তিনি নির্দেশনা প্রদান করেন।

মাস্টার প্যারেডে উপস্থিত ছিলেন মোহাম্মদ সারোআর আলম, সকল থানার অফিসার ইনচার্জ, ওসি ডিবি, ডিআইও-১, ট্রাফিক ইন্সপেক্টর, আরওআই, নীলফামারী-কোর্ট পুলিশ পরিদর্শক, ইন্সপেক্টর অপরাধ, আর.আই সহ অন্যান্য কর্মকর্তাগণ।