দেশজুড়ে

পবার দামকুড়া ইউনিয়নে মিলনের খাদ্য সামগ্রী প্রদান

  • 3
    Shares

বিএনপি কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও রাজশাহী মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন খাদ্য সামগ্রী দেয়া অব্যাহত রেখেছেন। তিনি আজ শনিবার সকাল সাড়ে ১০টার দিকে পবার দামকুড়া ইউনিয়নে বিতরনের জন্য নেতাদের হাতে খাদ্য সামগ্রী তুলে দেন। সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের নির্দেশক্রমে নির্বাচনী এলাকা রাজশাহী-৩ (পবা-মোহনপুর) ব্যক্তিগত অর্থায়নে খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছেন মিলন।

তিনি বলেন, লকডাউনে নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান ছাড়া অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠান, যানবাহন, ও উন্নয়নমূলক কাজ বন্ধ থাকায় কর্মহীন পড়েছে সাধারণ খেটে খাওয়া মানুষ। এই সকল কর্মহীন মানুষের মধ্যে একটু হাসি ফুটানোর জন্য তাঁর এই খাদ্য সামগ্রী চলমান থাকবে বলে জানান। তিনি আরো বলেন, প্রতিদিন করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েই চলছে। আজ শনিবার নতুন করে ৬৩৬ জন আক্রান্ত হয়েছে। সর্বমোট আক্রান্তের সংখ্যা আজ পর্যন্ত ১৩,৭৭০জন। এরমধ্যেই সরকার দেশব্যাপি কিছু সর্তসাপেক্ষে সকল প্রকার দোকানপাট খোলার নির্দেশ দিয়েছেন। এরফলে মানুষ আরো বেশী ঝুঁকির মধ্যে পড়ে যাচ্ছে। সরকার দেশটাকে আমেরিকার ন্যায় ধ্বংশস্তুপে পরিণত করার চক্রান্তে লিপ্ত হয়েছে।

তিনি বলেন, বাংলাদেশকে উন্নয়নের রোল মডেডের নামে তলাবিহিন ঝুড়িতে পরিণত করেছে এই সরকার। ব্যাংক শূন্য করে সরকার ঋণ নেয়ায় জনগণ এখন আর ঋণ পাাচ্ছেনা। এছাড়াও আওয়ামী লীগের নেতাকর্মী ও দোসররা কোনমতে একটি প্রজেক্ট দেখিয়ে হাজার হাজার কোটি টাকা লুটপাট করে বিদেশ পাচার করেছে। এখন দেশে ব্যপকভাবে অর্থ সংকট দেখা দিয়েছে। আগামীতে আরো বেশী ভয়াবহ অর্থ সংকটের দিকে দেশ এগিয়ে যাচ্ছে বলে জানান মিলন।

তিনি আরো বলেন, মেগা প্রকল্পের নামে এই সরকার ও তার নেতারা হাজার হাজার কোটি টাকা লোপাট ও দূর্ণীতি করেছে। এখন কর্মহীন মানুষের নামে বরাদ্দকৃত অর্থ এবং চাল, ডাল তেল আত্মস্বাত শুরু করেছে। আসলে এই সরকারের এবং তার নেতাদের কোর প্রকারের লজ্জা নাই বলে উল্লেখ করেন তিনি। ক্ষমতা থেকে নেমে দেশবাসীকে দূর্নীতির কবল থেকে রক্ষা করতে বর্তমান বিনা ভোটের সরকারকে আহবান জানান মিলন।

বক্তব্য শেষে সপুরাস্থ নিজ কার্যালয় থেকে অত্র ইউনিয়নের জন্য তিনি খাদ্য সামগ্রী প্রেরণ করেন। এসময়ে দামকুড়া ইউনিয়ন বিএনপি’র সভাপতি এনামুল হক ও সহ-সভাপতি মুঞ্জুর রহমান এই খাদ্য গ্রহন করেন। খাদ্য প্রদানের সময় সামাজিক দুরত্ব বজায় রেখে খাদ্য সামগ্রী প্রতিটি বাড়িতে বাড়িতে পৌঁছে দেয়ার জন্য নেতাদের অনুরোধ করেন তিনি। এছাড়াও করোনাভাইরাস থেকে মুক্ত থাকতে সকলকে ঘরে থাকার পরামর্শসহ বার বার সাবান পানি দিয়ে হাত ধোয়ার আহবান জানান তিনি। সেইসাথে সামাজিক দুরত্ব বজায় রেখে চলার জন্য এলাকাবাসীসহ দেশবাসীর প্রতি আহবান জানান মিলন।


  • 3
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button