মাগুরায় মধুমতি নদীতে শেখ হাসিনা সেতু ঘাটে নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত

0
108

মতিন রহমান, মাগুরা জেলা প্রতিনিধি: মাগুরার মহম্মদপুর উপজেলার মধুমতি নদীতে শেখ হাসিনা সেতু সংলগ্ন এলাংখালীর ঘাটে গ্রাম বাংলার ঐতিহ্যবাহি বিহারীলাল শিকদার নৌকা বাইচ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বিকালে হাজারো দর্শনার্থীর উপস্থিতিতে নৌকা বাইচ প্রতিযোগিতা শুরু হয়। এবছর প্রতিযোগিতায় মোট ২২ টি নৌকা অংশ নেয়। প্রতিযোগিতায় প্রথম হয়েছে মাগুরার আকরাম হোসেনের খানবাড়ি নামের নৌকা , ২য় হয়েছে খুলনার দীঘলিয়া খাজা সর্দ্দারের সোনার বাংলা নামের নৌকা, ৩য় হয়েছে মনির হোসেন কাশিয়ানী গোপালগঞ্জ ও মাগুরা সদরের কুচিয়ামোড়ার আছাদুজ্জামান এর নৌকা ৪র্থ হয়েছে। ৫ম হয়েছে কুষ্টিয়ার হাসান বসির সিদ্দিকীর নৌকা।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাগুরা-২ আসনের সংসদ সদস্য ড.শ্রী বীরেন শিকদার। উদ্ভোদক ছিলেন মাগুরা জেলা প্রশাসক ড. আশরাফুল আলম, মহম্মদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি রামানন্দ পাল।

মাগুরা-২ আসনের সংসদ সদস্য ড. শ্রী বীরেন শিকদার এর উদ্দ্যোগে মহম্মদপুর উপজেলা ক্রীড়া সংস্থার আয়োজনে ৮ম বারের মত এই নৌকা বাইচ প্রতিযোগিতা অনুুুষ্ঠিত হয়েেছ।নৌকা বাইচ কে ঘিরে নদীর দুই পাশে বসেছে মেলা। বিভিন্ন রকম খাবার, প্রসাধনী, খেলনা, ও নাগোর দোলা মাতিয়েছে দর্শনার্থীদের।