১৫৯ কোটি টাকা আত্মসাৎ, রাশেদ চিশতীর জামিন চেম্বারে স্থগিত

0
113

১৫৯ কোটি টাকা আত্মসাতের অভিযোগে দায়ের করা দুর্নীতির মামলায় ফারমার্স ব্যাংকের অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতীর ছেলে ব্যাংটির সাবেক পরিচালক রাশেদুল হক চিশতীকে হাইকোর্টের দেয়া জামিন স্থগিত করেছেন চেম্বার আদালত। ফলে রাশেদুল চিশতীর এখন আর জামিন হচ্ছে না বলে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী।

রবিবার (২১ জুন) চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালত এ আদেশ দেন। এদিন আদলতে রাশেদুল চিশতীর পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী এ এম আমিন উদ্দিন ও জেড আই খান পান্না। আর দুদকের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মো. খুরশিদ আলম খান।

শুনানি শেষে খুরশিদ আলম খান গণমাধ্যমকে বলেন, ‘চেম্বার আদালত শুনানি নিয়ে রাশেদুল হক চিশতীকে নিম্ন আদালতের চেয়া জামিন স্থগিত করেছেন। একইসঙ্গে হাইকোর্টের আদেশও স্থগিত করেছেন। ফলে তিনি কারামুক্তি পাচ্ছেন না।একইসঙ্গে চেম্বার আদালত এ আবেদনসহ দুদকের করা ৩টি আবেদন আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দিয়েছেন বলেও জানান তিনি।

এর আগে গত ২ জুন রাশেদুল হক চিশতীকে নিম্ন আদালতের দেয়া জামিন তিন শর্তে বহাল রেখেছিলেন হাইকোর্ট। শর্তগুলো হলো- জাতিন নিয়ে তিনি বিদেশ যেতে পারবেন না, পদ্মা ব্যাংকে ঢুকতে পারবেন না এবং তদন্তকাজে কোনও প্রকার হস্তক্ষেপ করতে পারবেন না।

গত ২০ মে ১৫৯ কোটি টাকা আত্মসাতের মামলায় রাশেদুল হক চিশতীকে দেয়া জামিন নিয়মিত বেঞ্চে শুনানি না হওয়া পর্যন্ত স্থগিত থাকবে বলে আদেশ দিয়েছিলেন হাইকোর্ট।

২০১৮ সালের ১০ এপ্রিল ফারমার্স ব্যাংকের ১৫৯ কোটি টাকা আত্মসাতের ঘটনায় করা মামলায় ব্যাংকটির নিরীক্ষা কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতীসহ (বাবুল চিশতী), মাহবুবুল হক চিশতীর স্ত্রী রুজী চিশতী, ছেলে রাশেদুল হক চিশতী, ফারমার্স ব্যাংকের চাকরিচ্যুত এসভিপি জিয়া উদ্দিন আহমেদ ও চাকরিচ্যুত ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট মুহাম্মদ মাসুদুর রহমান খানের বিরুদ্ধে মামলা করে দুদক। পরের পর ২০১৯ সালের ১৭ অক্টোবর তাদের বিরুদ্ধে অভিযোগপত্র অনুমোদন দেয় কমিশন।