কুষ্টিয়ায় একসঙ্গে জন্ম নেওয়া পাঁচ শিশুর মধ্যে তিনজনের মৃত্যু

0
84

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ায় একসঙ্গে জন্ম নেওয়া ৫ শিশুর মধ্যে ছেলেটি সহ অন্য দুই কণ্যা সন্তান মারা গেছে। বাকি দুই শিশুর অবস্থাও আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসক। বুধবার (৩ নভেম্বর) কুষ্টিয়া ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে সকালে ছেলে শিশুটি ও দুপুরে দুটি কণ্যা শিশুর মৃত্যু হয় বলে নিশ্চিত করেছেন শিশু বিশেষজ্ঞ ডা. নাজিম উদ্দিন।

এর আগে মঙ্গলবার (২ নভেম্বর) সকাল ১০টার দিকে হাসপাতালের শিশু ওয়ার্ডে জন্ম নেয় ৫ শিশু। কুষ্টিয়া ২৫০ শয্যার জেনারেল হাসপাতালের শিশু বিশেষজ্ঞ ডা. নাজিম উদ্দিন বলেন, বাচ্চাগুলো কম ওজনের। এ কারণে তাদের সার্ভাইভ করা কঠিন। তাদের রাখার জন্য হাসপাতালে সে রকমের আইসিইউ সাপোর্ট নেই। উন্নত চিকিৎসার জন্য তাদের ঢাকা নিয়ে যাওয়া দরকার। তবে বাচ্চাগুলোর বাবা আর্থিকভাবে অসচ্ছল হওয়ায় তারা এখানে রেখেই চিকিৎসা দিতে চাচ্ছেন। তিনি আরও বলেন, এত কম ওজনের বাচ্চাকে আইসিইউ সাপোর্ট ছাড়া বাঁচিয়ে রাখা কঠিন হবে। জীবিত শিশুদের অবস্থা আশঙ্কাজনক।

সন্তানদের বাবা সোহেল রানা বলেন, আমি শ্রমিকের কাজ করি। আল্লাহ একসঙ্গে ৫টি বাচ্চা দিয়েছে তাদের বাঁচিয়ে রাখতে ঢাকা নিয়ে যাওয়ার মত সামর্থ আমার নেই।