কালীগঞ্জ পৌরকাপ ফুটবল টুর্ণামেন্টে ট্রাইবেকারে বেনাপোলের জয়

0
76

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহের কালীগঞ্জে পৌর কাপ ফুটবল টুর্ণামেন্ট ২০২১’র ২য় সেমি ফাইলে ট্রাইবেকারে ৫-৪ গোলের ব্যবধানে বেনাপোল বাগেরহাটকে পরাজিত করে জয়লাভ করেছে। ফলে তারা স্বাগতিক কালীগঞ্জকে ফাইনালে মোকাবেলা করবে।

বুধবার কালীগঞ্জের ভ’ষন হাইস্কুল মাঠে অনুষ্ঠিত এ টুর্ণামেন্টের ২য় সেমিফাইনাল অনুষ্ঠিত হয়। খেলায় অংশ নেয় বেনাপোল ফুটবল একাডেমি ও বাগের হাট ফুটবল একাদশ। পড়ন্ত বিকালে নলডাঙ্গা হাইস্কুল মাঠে অনুষ্ঠিত টান টান উত্তেজনাপূর্বক এ খেলায় ট্রাইবেকারে বেনাপোল ৫-৪ গোলের ব্যবধানে জয়লাভ করে ফাইনাল নিশ্চিত করে।

কালীগঞ্জ ক্রীড়া ফেডারেশনের আয়োজনে অনুষ্ঠিত এ টুর্ণামেন্টের ২য় সেমি ফাইনাল খেলার বাঁশি বাজার সাথে সাথে পাল্টাপাল্টি আক্রমনের মধ্যদিয়ে খেলা চলছিল। খেলার প্রথমার্ধের ৬ মিনিটের সময় সূবর্ণ সুযোগ নষ্ট করে বেনাপোল একাদশ। এর মাত্র ২ মিনিট পরেই তারা আবার নিশ্চিত গোল দিতে ব্যার্থ হয়। এরপর পাল্টা আক্রমনে যায় বাগের হাট ফুটবল একাদশ। তাদের আক্রমন ভাগের খেলোয়াড়ও অনুরুপ সুযোগ নষ্ট করে অন্তত সুযোগ নষ্টের সমতা আনে। সর্বশেষ নির্ধারিত সময় শেষ হওয়ার মাত্র ৭ মিনিট বাকি থাকতে আবারও নিশ্চিত গোল করতে ব্যর্থ হয়। পরে খেলাটি গড়ায় ট্রাইব্রেকারে।

সেখানেও খেলায় নাটকীয়তার সৃষ্টি হয়। ট্রাইব্রেকার শুরু হলে এক পর্যায়ে ৫ টি পেনালটি সট নিয়ে বাগেরহাট ফুটবল একাদশ ৪ টি গোলে পরিণত করে। কিন্ত ততক্ষনে বেনাপোল ৪ টি সট নিয়ে ৪ টিকেই গোলে পরিণত করে। পক্ষান্তরে বেনাপোলের জয়ের জন্য একটি পেনাল্টি সট বাকি ছিল। দিনের শেষ এই সটে গোল করে বেনাপোল ফাইনাল নিশ্চিত করে।

খেলার আগে ঝিনাইদহ-৪ আসনের সাংসদ আনোয়ারুল আজিম আনার দ’ুদলের খেলোয়াড়দের সাথে কুশল বিনিময় করেন। এ সময় কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলম আশরাফ,কালীগঞ্জ ক্রিড়া ফেডারেশনের সহসভাপতি অজিৎ ভট্র্যাচার্য্য উপস্থিত ছিলেন।

খেলা পরিচালনার দায়িত্বে ছিলেন রবিউল ইসলাম, জামাল হোসেন ও মারুফ হোসেন।এ টুর্ণামেন্টের মিডিয়া পার্টনারের দায়িত্ব পালন করছে কালীগঞ্জ প্রেসক্লাব। খেলার ধারাভার্ষ্যে ছিলেন,খোরশেদ আলম, কামাল হোসেন ও রবিউল ইসলাম।
এদিকে বৃহস্পতিবার বিকালে কালীগঞ্জ চাপালী স্কুল মাঠে শক্তিশালী মাগুরা মোকাবেলা করবে কোটচাঁদপুর ফুটবল একাদশকে।