গণমাধ্যম

এমপি পাপুলের ১৪০ কোটি টাকা জব্দের আবেদন

  • 2
    Shares

মানবপাচারের অভিযোগে কুয়েতে গ্রেফতার লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য শহীদুল ইসলাম পাপুল এবং তার কোম্পানির প্রায় ৫০ লাখ কুয়েতি দিনার (প্রায় ১৪০ কোটি টাকা) জব্দ করতে দেশটির কেন্দ্রীয় ব্যাংককে অনুরোধ করেছেন পাবলিক প্রসিকিউটর।শনিবার (২০ জুন) রাতে আরব টাইমসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

বিশ্বস্ত সূত্রের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়, মানবপাচার, ভিসা বিক্রি ও অর্থপাচারের অভিযোগে গ্রেপ্তার বাংলাদেশি এমপি পাপুলের মালিকানাধীন কোম্পানি মারাফি কুয়েতিয়ার ব্যাংক হিসাবে প্রায় ৫০ লাখ দিনার রয়েছে। এর মধ্যে ৩০ লাখ দিনার আছে কোম্পানিটির মূলধন হিসেবে।

প্রতিবেদনে আরও বলা হয়, ইতোমধ্যে পাবলিক প্রসিকিউটর কেন্দ্রীয় ব্যাংকের সঙ্গে যোগাযোগ করেছেন যাতে ওই অর্থ অন্য কোথাও পাচার না হতে পারে। এছাড়া সরকারের কৌঁসুলিরা মনে করছেন পরবর্তীতে এটা মামলার প্রমাণ হিসেবে তাদের জন্য জরুরি।

এদিকে, কুয়েত সরকারের তিন কর্মকর্তা পাপুল মামলায় সরকারি কৌঁসুলির কাছে স্টেটমেন্ট দিয়েছেন। এদের মধ্যে দু’জন ম্যানপাওয়ার কর্তৃপক্ষের কর্মকর্তা এবং একজন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা।

এখন পর্যন্ত তদন্তে পাওয়া গেছে, পাপুল প্রতি বছর ঘুষ, উপহার ও অন্যান্য খরচ বাদ দিয়ে প্রায় ৬০ কোটি টাকা নেট লাভ করতেন।

মানব ও অর্থপাচারের অভিযোগে গত ৬ জুন রাতে কুয়েতের মুশরিফ এলাকা থেকে গ্রেপ্তার করা হয় সংসদ সদস্য পাপুলকে। এরপর তাকে আট দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে কুয়েতের পাবলিক প্রসিকিউশন বিভাগ।

পরে আটক করা হয় পাপুলের প্রতিষ্ঠান মারাফি কুয়েতিয়া গ্রুপের জ্যেষ্ঠ কর্মকর্তা মুর্তজা মামুনকে। তদন্ত চলার মধ্যে পাপুলের কুয়েতের বাসায় অভিযান চালিয়ে বিপুল অংকের টাকার চেক জব্দ করার খবর দিয়েছে কুয়েতের স্থানীয় সংবাদ মাধ্যম।


  • 2
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button