কালিহাতীর ১০টি ইউপিতে ৪৪৮ জন প্রার্থীর মনোনয়ন দাখিল

0
102

জাহাঙ্গীর আলম, কালিহাতী : টাঙ্গাইলের কালিহাতী উপজেলায় তৃতীয় ধাপের ১০টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪৪৮জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। এদের মধ্যে চেয়ারম্যান পদে ৩৮ জন, সংরক্ষিত সদস্য পদে ৯৫ জন এবং সাধারণ সদস্য পদে ৩১৫ জন প্রার্থী হয়েছেন। মঙ্গলবার (২ নভেম্বর) বিকাল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল।

৫টি রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা যায়, মোট ৪৪৮ জন প্রার্থীর মধ্যে চেয়ারম্যান পদে বল্লা ইউনিয়নে ৩ জন। তাঁরা হলেন- বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ফরিদ আহামদ, স্বতন্ত্র ইসমাইল হোসেন ও শুকুর মাহমুদ এবং সংরক্ষিত সদস্য পদে ১৪ জন ও সাধারণ সদস্য পদে ৩১ জন। পাইকড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩ জন। তাঁরা হলেন- বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আজাদ হোসেন,স্বতন্ত্র জসিম উদ্দিন ও সেকান্দর আলী এবং সংরক্ষিত সদস্য পদে ১৩ ও সাধারণ সদস্য পদে ২৯ জন।

সহদেবপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন। তাঁরা হলেন- বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মোখলেছুর রহমান ফরিদ, স্বতন্ত্র মাসুদুর রহমান বালা ও আইয়ুব আলী খাঁন ও আব্দুস সালাম এবং সংরক্ষিত সদস্য পদে ১২ জন ও সাধারণ সদস্য পদে ৩২ জন। কোকডহরা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন। তাঁরা হলেন- বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত প্রার্থী নূরুল ইসলাম, কৃষক শ্রমিক জনতা লীগ মনোনীত প্রার্থী মনজুরুল ইসলাম, স্বতন্ত্র নজরুল ইসলাম ও ফরহাদ হোসেন খাঁন এবং সংরক্ষিত সদস্য পদে ১১ জন ও সাধারণ সদস্য পদে ২৫ জন। নাগবাড়ী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬ জন। তাঁরা হলেন-বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আব্দুল কাইয়ুম, স্বতন্ত্র মাকসুদুর রহমান সিদ্দিকী, ইথার হোসেন সিদ্দিকী, শফিকুল ইসলাম, মামুনুর রহমান সিদ্দিকী ও বাদশা মিয়া। সংরক্ষিত সদস্য পদে ১০ জন ও সাধারণ সদস্য পদে ৪৭ জন।

সল্লা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩ জন। তাঁরা হলেন-বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আব্দুল আলীম, স্বতন্ত্র শামীম আল মামুন ও ফারুক হোসেন। সংরক্ষিত সদস্য পদে ৯ জন ও সাধারণ সদস্য পদে ২৯ জন। দশকিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন। তাঁরা হলেন-বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত প্রার্থী এমএ মালেক ভূঁইয়া, স্বতন্ত্র নজরুল ইসলাম, রাসেল ভূঁইয়া ও উজ্জ্বল হোসেন এবং সংরক্ষিত সদস্য পদে ৮ জন ও সাধারণ সদস্য পদে ২৩ জন। গোহালিয়াবাড়ী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন। তাঁরা হলেন-বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আব্দুল হাই আকন্দ, স্বতন্ত্র মতিউল আলম তালুকদার, ইসমাইল হোসেন ও হাফিজুর রহমান এবং সংরক্ষিত সদস্য পদে ৮ জন ও সাধারণ সদস্য পদে ৩০ জন।

দূর্গাপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ২ জন। তাঁরা হলেন-বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত প্রার্থী এসএম আনোয়ার হোসেন ও স্বতন্ত্র সিরাজুল ইসলাম এবং সংরক্ষিত সদস্য পদে ৭ জন ও সাধারণ সদস্য পদে ৩৩ জন। নারান্দিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন। তাঁরা হলেন-বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মাসুদ তালুকদার, স্বতন্ত্র মহর আলী, জামাল হোসেন, সাদেক আলী তালুকদার ও ইকবাল হোসেন এবং সংরক্ষিত সদস্য পদে ১১ জন ও সাধারণ সদস্য পদে ৩৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এদিকে মনোনয়নপত্র যাচাই-বাছাই আগামী ৪ নভেম্বর, প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ১১ নভেম্বর এবং আগামী ২৮ নভেম্বর এসব ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।