উল্লাপাড়ায় প্রথম ও দ্বিতীয় করোনা রোগী সুস্থ

0
30

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ উল্লাপাড়ায় প্রথম ও দ্বিতীয় দফায় আক্রান্ত দুই করোনা রোগী দ্বিতীয়বারের নমুনা পরীক্ষায় ফলাফল নেগেটিভ এসেছে। এরা হলেন, উপজেলার কাজিপাড়া গ্রামের আব্দুর রহমানের ছেলে প্রথম করোনা আক্রান্ত হযরত আলী এবং উপজেলার জগজীবনপুর গ্রামের পুলিশ সদস্য রাকিবুল ইসলাম।

হযরত আলী গত ১৬ এপ্রিল ঢাকার শ্যামপুর থেকে গ্রামের বাড়িতে ফিরে আসেন। ১৮ এপ্রিল উপজেলা স্বাস্থ্য বিভাগ থেকে তার প্রথম নমুনা সংগ্রহ করা হয়। ২১ এপ্রিল এর ফলাফল পজেটিভ পাওয়ায় স্বাস্থ্য বিভাগ উল্লাপাড়ায় তাকে প্রথম করোনা রোগী হিসেবে সনাক্ত করেন।

উপজেলা প্রশাসন এদিন থেকে পুরো উপজেলা লকডাউন ঘোষনা করেন। এরপর উপজেলার জগজীবনপুর গ্রামের বাসিন্দা পুলিশ সদস্য রাকিবুল ইসলাম করোনায় আক্রান্ত হয়ে ঢাকার রাজারবাগ পুলিশ লাইন হাসপাতাল থেকে পালিয়ে উল্লাপাড়া এলে তাকে উপজেলা স্বাস্থ্য বিভাগ স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে রেখে চিকিৎসা দেন। শনিবার পাওয়া এই পুলিশ সদস্যের দ্বিতীয় দফা নমুনা পরীক্ষায় করোনা নেগেটিভ পাওয়া গেছে। তাকে শনিবার আইসোলেশন থেকে মুক্ত করা হয়েছে।

উল্লাপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আনোয়ার হোসেন জানান, করোনায় আক্রান্ত দুইজন এখন সুস্থ হয়েছেন। অপর একজন নারী করোনা আক্রান্ত হয়ে সিরাজগঞ্জের বাগবাটি কোভিট-১৯ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এই নারী ঢাকা থেকে করোনা আক্রান্ত হয়ে বাড়ি ফিরেছিলেন। মেয়েটির উল্লাপাড়ার পশ্চিমপাড়ার বাড়িসহ পার্শ্ববর্তী ১০টি বাড়িতে এখনও লকডাউন চলছে।