চট্টগ্রামে ফ্লাইওভারের পিলারে ফাটল, যান চলাচল বন্ধ

0
77

চট্টগ্রামের বহদ্দারহাট এলাকায় এম এ মান্নান ফ্লাইওভারের দুটি পিলারে ফাটল দেখা দিয়েছে। এতে ফ্লাইওভারটির একটি অংশে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। নির্মাণ ত্রুটির কারণে কয়েক বছরের মধ্যে ফাটল দেখা দিয়েছে বলে জানান সিটি মেয়র। দ্রুত ব্যবস্থা না নিলে অন্য পিলারগুলোতে ফাটল ছড়িয়ে পড়ার আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা।

গতকাল সোমবার মধ্যরাত থেকে বহদ্দারহাট থেকে আরাকান সড়কমুখী ফ্লাইওভারের অংশ যান চলাচল বন্ধ করে দিয়েছে পুলিশ। ফ্লাইওভারের সংযোগ স্থানের পিলারটিতে ফাটল দেখা দেওয়ার পর থেকে আতঙ্কিত এলাকার মানুষ। ফ্লাইওভারটি নির্মাণের সময়ও গার্ডার ধসে হতাহতের ঘটনা এখনও ক্ষত বয়ে বেড়াচ্ছে অনেকেই। এলাকাবাসীর দাবি, দ্রুত তদন্ত করে প্রকৃত ঘটনা বের করা হোক।

জানা গেছে, ফ্লাইওভারে বহুমুখী ব্যবহার বাড়াতে মূল ফ্লাইওভার থেকে একটি র‍্যাম্প তৈরি হয় বহদ্দার হাট থেকে আরাকান কালুরঘাট সড়কের দিকে। সেই র‍্যাম্পের সংযোগ স্থলের দুটি পিলারে ফাটল দেখা দেয়। এ ঘটনার দ্রুত ব্যবস্থা না হলে অন্য পিলারগুলোতেও ফাটল ছড়িয়ে পড়ার আশঙ্কা করছেন সংশ্লিষ্টরা।

সিডিএ বোর্ড সদস্য প্রকৌশলী আশিক ইমরান জানান, নির্মাণকালীন সময়ে সাবধানতা অবলম্বন না করা ও ডিজাইনজনিত ত্রুটির কারণে এ অবস্থা হতে পারে। দ্রুত ব্যবস্থা নেওয়া না হলে ঝুঁকি বাড়ার সম্ভাবনা আছে।’ এ ঘটনায় আজ সকালে সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় তিনি জানান, ফ্লাইওভারে নির্মাণ ত্রুটি আছে কিনা তা দেখা হচ্ছে। সিডিএর সঙ্গে সমম্বয় করে ব্যবস্থা নেওয়ার হবে।