খেলাধুলা

ভক্তদের হতাশ করে প্রথম ম্যাচে আর্জেন্টিনার ড্র

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আইসল্যান্ডের মুখোমুখি হয়েছে মেসির আর্জেন্টিনা। রাশিয়া বিশ্বকাপে আজ গ্রুপ ‘ডি’ এর ম্যাচে দুই দলই প্রধমার্ধে একটি করে গোল করেছে।আর্জেন্টিনার হয়ে গোল করেছেন আগুয়েরো আর আইল্যান্ডের হয়ে গোল করেছেন আলফ্রেড ফিনবোগাসন।অন্যদিকে, লিওনেল মেসির পেনাল্টি আটকে দিয়ে ম্যাচের নায়ক বনে গেছেন গোলরক্ষক হান্নেস থর হালডরসন। পেনাল্টির পাশাপাশি এদিন ৫টি নিশ্চিত গোলের শট সেভ করেছেন এ গোলরক্ষক।

 

 

কোন দলই কাউকে ছাড়া দিতে  নারাজ। প্রথমার্ধের শুরুতে বেশ কয়েকটি সুযোগ পেয়েও আর্জেন্টিনা গোল করতে পারেনি।কিন্তু আর্জেন্টিনার হয়ে ম্যাচের ১৯ তম মিনিটে গোল করে দলকে এগিয়ে দেয় আগুয়েরো। ডি বক্সের মাঝ থেকে  তার বা পায়ের শর্ট আইসল্যান্ডের জাল খুজে নেয়।কিন্তু সেই গোল পরিশোধ করতে সময় নেয়নি নবাগত আইসল্যান্ড। ম্যাচের ২৩তম মিনিটে আলফ্রেড ফিনবোগাসন ডি বক্সের মাঝ থেকে তার ডান পায়ের শর্ট আর্জেন্টিনার গোল রক্ষককে পরাস্ত করে।বিশ্বকাপে আইসল্যান্ডের এটি অভিষেক গোল।এরপর দুই দলই সমান তালে লড়তে থাকে । গোল করে এগিয়ে যাওয়া সুযোগ পেয়েছিল দুই দলই। কিন্তু কাঙ্খিত গোল করতে পারেনি কোন দলই। ফলে ১-১ সমতা নিয়ে দুই দল শেষ করে তাদের খেলা।

আর্জেন্টিনা একাদশ:

উইলি কাবাইয়েরো, এদুয়ার্দো সালভিও, নিকোলাস ওতামেন্দি, নিকোলাস তাগলিয়াফিকো, মার্কোস রোহো, হাভিয়ার মাসচেরানো, আনহেল ডি মারিয়া, লুকাস বিগলিয়া, মাক্সিমিলিয়ানো মেসা, লিওনেল মেসি, সের্জিও আগুয়েরো।

আইসল্যান্ড একাদশ:

হান্নেস থর হালডরসন, সায়েভারসন, রাগনার সিগুর্ডসন, গুডমুন্ডসন, বিয়ার্নাসন, গিলফি সিগুর্ডসন, ফিনবগাসন, আরনাসন, মাগনুসন, গুন্নারসন, হালফ্রেডসন।

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.