দেশজুড়ে

ঈশ্বরগঞ্জে মানবতা বিরোধী অপরাধে অভিযুক্ত আটক ২


মোঃ ইসহাক, ঈশ্বরগঞ্জ(ময়মনসিংহ)প্রতিনিধিঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধে জড়িত থাকার অভিযোগে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের দায়েরকৃত মামলায় দুই আসামীকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ সুত্রে জানা যায়, এক বছর আগে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের একটি মামলা দায়ের করা হয়। মামলা দায়েরের পর আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল এসব যুদ্ধাপরাধীর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন। এরই প্রেক্ষিতে আজ বৃহস্পতিবার বিকেলে অভিযান চালিয়ে আঠারোবাড়ি ইউনিয়নের রায়ের বাজার থেকে অভিযুক্তদেরকে গ্রেফতার করা হয়। এরপর আজ বিকেলেই আসামি দু’জনকে আদালতে পাঠানো হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন- উপজেলার আঠারোবাড়ি ইউনিয়নের কালিয়ান গ্রামের মৃত মেফর আলীর ছেলে মোঃ রুস্তম আলী (৮১) ও ইটাউলিয়া গ্রামের মৃত শমসের আলীর ছেলে তারামিয়াকে (৭০) গ্রেফতার করে রাজারহাট থানা পুলিশ।

এ বিষয়ে ঈশ্বরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আবদুল কাদের মিয়া বলেন, আসামীদের বিরুদ্ধে ট্রাইবুনাল থেকে গ্রেফতারি পরোয়ানা জারির বিষয় প্রক্রিয়াধীন। এ অবস্থায় তাকে ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে বৃহস্পতিবার বিকেলে আদালতে পাঠানো হয়েছে।


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button