রাত ৪:১৩ মঙ্গলবার ১৯শে নভেম্বর, ২০১৯ ইং

ইতিহাসসেরা সর্বোচ্চ রানের স্কোর নিউজিল্যান্ড নারীদের

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : জুন ৯, ২০১৮ , ৯:৫১ অপরাহ্ণ
ক্যাটাগরি : Uncategorized
পোস্টটি শেয়ার করুন

আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ম্যাচে ৪৯০ রান করে বিশ্ব রেকর্ড গড়ল নিউজিল্যান্ডের নারী ক্রিকেট দল। একদিনের ক্রিকেটে নারীদের দলগত এটাই ইতিহাসসেরা সর্বোচ্চ রানের স্কোর।

শুধু নারীদের বললে ভুল হবে। ছেলেদের এক দিনের ক্রিকেটেও এত বড় ইনিংস খেলার রেকর্ড নেই। ছেলেদের ক্রিকেটে ২০১৬ সালে নটিংহামে পাকিস্তানের বিপক্ষে ৩ উইকেট হারিয়ে ৪৪৪ রান সংগ্রহ করে ইয়ন মার্গানের নেতৃত্বাধীন ইংল্যান্ড ক্রিকেট দল।

ছেলেদের অনেক আগেই একদিনের ক্রিকেটে ৪০০ রানের ইনিংস উপহার দিয়েছিল নারীরা। ১৯৯৭ সালে ক্রাইস্টচার্চে পাকিস্তানের বিরুদ্ধে ৪৫৫ রান তুলেছিল নিউজিল্যান্ড নারী ক্রিকেট দল। ২১ বছর পর নিজেদের সেই রেকর্ড ভাঙলেন বেসট-গ্রিনরা।

শুক্রবার আয়ারল্যান্ডের ডাবলিনে দ্বিপাক্ষিক তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম খেলায় টসে জিতে আগে ব্যাটিংয়ে নামে সুজি বেস্টের নেতৃত্বাধীন নিউজিল্যান্ড নারী ক্রিকেট দল। উদ্বোধনীতে জেস ওয়াটকিনের সঙ্গে ১৭২ রানের জুটি গড়েন বেসট। ৫৯ বলে ১০ চারের সাহায্যে ৬২ রান করে ফেরেন ওয়াটকিন।

এরপর দ্বিতীয় উইকেট জুটিতে ম্যাডি গ্রিনের সঙ্গে ১১৬ রানের জুটিতে নিজের ক্যারিয়ারে দশম এবং ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস গড়েন বেসট। সাজঘরে ফেরার আগে ৯৪ বলে ২৪ চার ও দুই ছক্কায় ১৫১ রান করে ফেরেন নিউজিল্যান্ডের ৩০ বছর বয়সী এই ক্রিকেটার।দলীয় ২৮৮ রানে বেসটের বিদায়ের পর ১৮ বলে ২১ রান করে আউট হয়ে যান অ্যামি। তিনে ব্যাটিংয়ে নেমে অসাধারণ খেলে যাওয়া গ্রিন ফেরেন ৭৭ বলে ১৫ চার ও এক ছক্কায় ১২১ রান। শেষ দিকে অলরাউন্ডার অ্যামেলিয়া কার ৪৫ বলে ৯ চার ও তিন ছক্কায় অপরাজিত ৮১ রান করেন।

টার্গেট তাড়া করতে নেমে নিউজিল্যান্ডের বোলারদের রোষানলে পড়ে ৩৫.৩ ওভারে ১৪৪ রান সংগ্রহ করতেই অলআউট হয়ে যায় আয়ারল্যান্ড নারী দল। নিউজিল্যান্ডের হয়ে ২.৩ ওভারে মাত্র ১৭ রানের খরচায় ৪ উইকেট নেন লেই কাসপেরেক। রানের পাহাড় গড়া ম্যাচে ৩৪৬ রানে জয়লাভ করে নিউজিল্যান্ড নারী দল।

Comments

comments