দেশজুড়ে

বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, রজ্জব ও সুজন আওয়ামী লীগ থেকে বহিষ্কার


চৌধুরী নুপুর নাহার তাজ, নিজস্ব প্রতিনিধি: বাংলাদেশ আওয়ামী দিনাজপুর জেলা শাখার কার্যকরী কমিটির অন্যতম সদস্য সদর উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, দিনাজপুর জেলা আওয়ামী সেচ্ছা সেবক লীগের সভাপতি আবু ইবনে রজ্জব, বাংলাদেশ ছাত্রলীগ দিনাজপুর সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ শাখার সাধারন সম্পাদক সাব্বির আহমেদ সুজনকে বহিষ্কার।

দিনাজপৃর জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির গত ১৮ তারিখে সকাল ১১ টায় বাসুনিয়া পট্টিস্থ দলীয় কার্যালয়ে অনিষ্ঠিত সভা থেকে সর্ব সম্মত ভাবে উপরোক্ত নেতৃবৃন্দকে মাদক, সংগঠনের ভাবমূর্তি ক্ষুন্ন করা, হাঃবিঃপ্রঃবিঃ শাখার দুইজন মেধাবী ছাত্রলীগ নেতা জাকারিয়া ও মিল্টনকে খুনের অভিযোগে অভিযুক্ত হওয়ায় দলীয় শৃংখলা পরিপন্থী কাজে জড়িত থাকার অপরাধে সংগঠনের বৃহত্তর স্বার্থে অভিযুক্তদের প্রত্যেককে স্ব স্ব পদ থেকে বহিষ্কারের সিদ্ধান্ত গ্রহন করে সংশ্লিষ্ট সকল যায়গায় প্রেরনের সিদ্ধান্ত গৃহীত হয়।

উল্লখ্য যে সংগঠনের শৃংখলা পরিপন্থী কাজে জড়িত থাকার অভিযোগে বাংলাদেশ আওয়ামী সেচ্ছাসেবকলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি নির্মল রঞ্জন গূহ এবং সাধারন সম্পাদক একেএম আফজালুর রহমান বাবু ইতোমধ্যেই আবু ইবনে রজ্জবকে দিনাজপুর জেলা শাখার সভাপতি পদ থেকে অব্যাহতি দিয়ে বহিষ্কারের পত্র প্রেরন করেছেন।

দিনাজপুর জেলা আওয়ামী লীগের জরুরী সভায় দলের শৃংখলা রক্ষা, কোভিট ১৯ মোকাবেলায় নিরলস পরিশ্রম এবং সর্বত্র সর্বোচ্চ ন্যায় বিচার নিশ্চিত করনে উপযুক্ত পদক্ষেপ গ্রহনে সংশ্লিষ্ট সকলকে সর্বদা সুনির্দিষ্ট নির্দেশনা প্রদানে অবদানের জন্য জাতীর জনক বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।

উক্ত সভা থেকে কেন্দ্রীয় সেচ্ছাসেবক লীগকে ধন্যবাদ জ্ঞাপন সহ প্রস্তাবিত কমিটি অনুমোদন না দিয়ে দিনাজপুর জেলার জন্য সেচ্ছাসেবক লীগের নতুন আহবায়ক কমিটি প্রদানের জন্য সুপারিশ করা হয়। কারন হিসেবে আলোচনায় আনা হয় যে হাঃবিঃপ্রঃবি এর জোড়া খুনের মামলায় প্রস্তাবিত কমিটির অধিকাংশ সদস্যই আরজীভুক্ত আসামী, আবু ইবনে রজ্জবকে আইণ শৃঙ্খলা বাহিনী কর্তৃক গ্রেফতারের পর তাকে থানা হাজত থেকে ছিনিয়ে নেওয়ার উদ্দেশ্যে অদৃশ্য শক্তির ইশারায় পুলিশকে আঘাত করে থানা ভাংচুরের চেষ্টা মামলায় প্রস্তাবিত কমিটির অধিকাংশ সদস্যই আসামী হওয়ায় প্রস্তাবিত কমিটি অনুমোদন হওয়া সমীচিন নয় বিধায় উক্ত সভা থেকে সঠিক সময়ে সঠিক পদক্ষেপ গ্রহনের জন্য দিনাজপুরের সুযোগ্য জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম, দক্ষ পুলিশ সুপার মোঃ আনোয়ার হোসেন সহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ধন্যবাদ জ্ঞাপন করার সিদ্ধান্ত গৃহিত হয়। বৈশ্বিক সমস্যা করোনা মোকাবিলায় সকলকে নিজ নিজ যায়গায় সচেতন থেকে মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষিত ৩১দফা নির্দেশনা মেনে চলার আহ্বান জানিয়ে সকলের সুখ সমৃদ্ধি কামনা করে সভার কাজ সমাপ্ত করা হয়।

বিশ্বস্ত সূত্র ও কোভিট ১৯ মোকাবিলায় গঠিত দিনাজপুর জেলা আওয়ামী আইন সহায়তা কমিটির সদস্য সচিব ও দিনাজপুর আওয়ামী লীগের কার্যকরী কমিটির অন্যতম সদস্য জোড়া খুনের মামলার বাদী পক্ষের ফাইলিং আইনজীবী প্যানেলের প্রধান বিজ্ঞ অতিরিক্ত পিপি হাজী মোঃ সাইফুল ইসলাম এ্যাডভোকেট উপরোক্ত তথ্য নিশ্চিত করেন।

সভায় সভাপতিত্ব করেন দিনাজপুর জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি মোঃ আবুল কালাম আজাদ, সভার সঞ্চালনায় ছিলেন দিনাজপুর জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আজিজুল ইসলাম চৌধুরী। জরুরী সভায় জেলা আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button