দেশজুড়ে

টাঙ্গাইলের সখীপুরে শ্বাসকষ্টে মারা যাওয়া পোশাক শ্রমিকের করোনা ‘পজেটিভ’

  • 3
    Shares

আশিকুর রহমান, টাঙ্গাইল প্রতিনিধি : টাঙ্গাইলের সখীপুরে ঠান্ডা, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে মারা যাওয়া পোশাকশ্রমিক করোনা ‘পজেটিভ’ ছিলেন। গত ১১ জুন (বৃহস্পতিবার) সকাল সাড়ে আটটায় উপজেলার হাতীবান্ধা ইউনিয়নের হাতীবান্ধা গ্রামের নিজ বাড়িতে মারা যান তিনি ।

ওইদিনই দুপুরে তাঁর নমুনা সংগ্রহ করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা দল। গত ১২ জুন শুধু তাঁর সংগৃহীত নমুনা ঢাকার জনস্বাস্থ্য ইনস্টিটিউটে (আইপিএইচ) পাঠানো হয়েছিল।আজ শুক্রবার সকালে তাঁর ফলাফল করোনা ‘পজেটিভ’ আসে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবদুস
সোবহান এ তথ্যের সত্যতা নিশ্চিত করেন।

মারা যাওয়া ওই পোশাকশ্রমিকের নাম আবদুল হালিম। সে হাতীবান্ধা গ্রামের আবু হানিফের ছেলে। সখীপুরে এই প্রথম কোনো ব্যক্তি কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে মারা যান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমাউল হুসনা জানান, ‘কোভিড’ ১৯ এ মারা যাওয়া ওই ব্যক্তি মির্জাপুর উপজেলার গোড়াই এলাকায় একটি পোশাক কারখানায় চাকরি করতেন। বাড়ি থেকেই প্রতিদিন বাইসাইকেল নিয়ে তিনি কারখানায় যেতেন। ঠান্ডা, কাশি ও হালকা শ্বাসকষ্ট থাকায় মারা যাওয়ার আগের দুইদিন তিনি কারখানায় যাননি। গত ১১ জুন (বৃহস্পতিবার) সকালে তিনি শ্বাসকষ্ট নিয়ে মারা যান।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবদুস সোবহান বলেন, যেহেতু ওই পোশাককর্মী করোনা উপসর্গ নিয়ে মারা গিয়েছিলেন তাই ওইদিনই তাঁর নমুনা সংগ্রহ করে ঢাকার জনস্বাস্থ্য ইনস্টিটিউটে (আইপিএইচ) পাঠানো হয়েছিল। এ পর্যন্ত ৪৬৪জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এরমধ্যে ৪৪০জনের ফলাফল আমাদের হাতে এসেছে। প্রাপ্ত ফলাফলে একজন মৃতব্যক্তিসহ ১৪জনের করোনা ’পজেটিভ’ আসে। আটজন ইতিমধ্যে বাড়িতে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন।


  • 3
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button