তিন বিভাগে বৃষ্টি হতে পারে

0
87

চট্টগ্রাম ও খুলনা ছাড়া সারাদেশ প্রায় বৃষ্টিহীন। ভ্যাপসা গরমে কষ্ট পাচ্ছে মানুষ। এ অবস্থায় আগামী ২৪ ঘণ্টায় খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগে সীমিত পরিসরে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। রোববার সকাল ছয়টা থেকে সোমবার সকাল ছয়টা পর্যন্ত চট্টগ্রামের দু-একটি স্থানে বৃষ্টি হয়েছে। সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে কুতুবদিয়ায়, ৩৬ মিলিমিটার। এছাড়া চট্টগ্রাম বিভাগের রাঙ্গামাটিতে ৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

একই সময়ে খুলনা বিভাগের চুয়াডাঙ্গায় ৪, সাতক্ষীরায় ৩ মিলিমিটার ও মোংলায় সামান্য বৃষ্টি হয়েছে। ঢাকায় ১ মিলিমিটার বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ।

আবহাওয়াবিদ হাফিজুর রহমান জানান, মৌসুমি বায়ুর অক্ষ বিহার, পশ্চিম বঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের উপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল অবস্থায় বিরাজ করছে।

এ আবহাওয়াবিদ আরও জানান, সোমবার (১১ অক্টোবর) সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টায় খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এ সময়ে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানান এ আবহাওয়াবিদ।