দেশজুড়ে

শ্রীনগরে তন্তর-সিংপাড়া বেহাল রাস্তায় দুর্ভোগ

  • 63
    Shares

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: শ্রীনগর উপজেলার তন্তর ইউনিয়নের তন্তর কুমার বাড়ি-সিংপাড়া প্রায় আড়াই কিলোমিটার রাস্তার ভালটিয়া গ্রামের কবরস্থান থেকে তন্তর কুমার বাড়ি পর্যন্ত ১ কিলোমিটার বেহাল কাঁচা রাস্তায় চলাচলে মানুষের দুর্ভোগ পোহাতে হচ্ছে। অপরদিকে সিংপাড়া থেকে ভালটিয়া পর্যন্ত বাকি রাস্তা পাকা হলেও অনেকাংশেই খানাখন্দে ভরপুর।

এছাড়াও কাঁচা রাস্তার ভালটিয়া গ্রামের দেলোয়ার উকিলের বাড়ির সামনে কালভার্টটির দুই পাশে মাটি না থাকায় মানুষ চলাচলে অনেকটাই ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। এতে করে মোটর সাইকেল, অটোরিক্সাসহ স্থানীয়দের পায়ে হেঁটে কালভার্ট পারাপারে চরম ভোগান্তীর স্বীকার হতে হচ্ছে। যেকোনও সময় দুর্ঘটনার স্বীকার হতে পারেন পথচারী। সরেজমিনে দেখা যায়, ওই রাস্তার কাঁচা অংশটি মানুষের চলাচলে একেবারেই অনুপযোগি হয়ে পরেছে। একদিকে তন্তর কুমার বাড়ি পর্যন্ত রাস্তাটি শ্রীনগর-মালিরঅঙ্ক সড়ক ও অপর দিকে সিংপাড়া বাজার সংলগ্ন শ্রীনগর-মুন্সীগঞ্জ সড়কের সংযোগ রাস্তা এটি।

এলাকা বাসীর সহজতম চলা ফেরায় রাস্তাটি খুবই গুরুত্বপূর্ণ। রাস্তার অর্ধেক পাকা হলেও বাকি রাস্তা দীর্ঘদিনেও আর কাজ হয়ে উঠেনি। ভালটিয়া থেকে তন্তর কুমার বাড়ি পর্যন্ত কাঁচা রাস্তাটি অবহেলায় পরে আছে। অন্যদিকে পুরো রাস্তায় ঝোপ জঙ্গলে ছেয়ে গেছে। দেখে মনে হবে এই রাস্তায় কোনও মানুষ চলাচল করেননা। এ সময় পথচারী মো. মোতাহার হোসেন (৬৫) বলেন, এখান দিয়েই নিয়মিত চলাচল করি। দীর্ঘদিন যাবত কাঁচা রাস্তা টুকু সংস্কার করা হয়নি। কালভার্টটি ঝুঁকিপূর্ণ। মোটর সাইকেল আরোহী মোহাম্মদ বলেন, এখান দিয়ে যাওয়া যায় তবে কোথাও কোথাও গাড়ি কয়েকজন মিলে ধাক্কা দিয়ে নিতে হয়।

সিংপাড়া বাজারের চায়ের দোকানী বিল্লাল মিয়া বলেন, আমাদের চলাচলে সহজতম রাস্তা এটি। অথচ রাস্তার কাঁচা অংশে চলাচলে দুর্ভোগ পোহাতে হয়। এছাড়াও রাস্তায় ঝোঁপ জঙ্গলে ভরে গেছে। এতে করে দিনে দুপুরে বিষাক্ত সাপ ও শিয়াল দেখতে পাওয়া যায়। মানুষের দুর্ভোগ লাঘবে গুরুত্বপূর্ণ রাস্তটি সংস্কার কাজে স্থানীয় জনপ্রতিনিধি ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের সুদৃষ্টি কামানা করেন এলাকাবাসী।

তন্তর ইউনিয়নের পরিষদের স্থানীয় ইউপি সদস্য আব্দুল কুদ্দুস শেখের কাছে এব্যাপরে জানতে চাইলে দীর্ঘ ১০ বছরেও রাস্তায় কোনও সংস্কার কাজ হয়নি উল্লেখ করে তিনি বলেন, পুরো রাস্তাটি পাকা করণের অপেক্ষায় আছে। করোনার প্রভাবে সংস্কার কাজের ট্রেন্ডারটি আটকে আছে। আশা করছি খুব শীঘ্রই এই কাজের ট্রেন্ডার হবে।


  • 63
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button