খুলনায় সাংবাদিক হিমালয় ও তার স্ত্রীর দেহে করোনা পজিটিভ শনাক্ত

0
6

আহছানুল আমীন জর্জ , খুলনা : খুলনায় সাংবাদিক হিমালয় ও তার স্ত্রীর দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে বলে জানা গেছে। তিনি জাতীয় দৈনিক সমকাল পত্রিকার খুলনা অফিসের স্টাফ রিপোর্টার এবং খুলনা থেকে প্রকাশিত স্থানীয় দৈনিক পূর্বাঞ্চলের স্টাফ রিপোর্টার।

গত ১৬ জুন নমুনা দেয়ার পর আজ ১৮ জুন বৃহস্পতিবার পরীক্ষার ফলাফল পজিটিভ এসেছে বলে খুলনা মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজী বিভাগের সহকারী অধ্যাপক ডা: এসএম তুষার আলম জানিয়েছেন।

এদিকে, সাংবাদিক আবুল হাসান হিমালয়ের শ্বশুর নূর ইসলাম ব্যাপারী (৭২) করোনার উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করায় বিগত ১৪ দিন তিনি পত্রিকা অফিস, মসজিদসহ জনসমাগমস্থল এড়িয়ে চলেছেন। শুধুমাত্র তার শ্বশুড়ের জানাজা ও দাফন ছাড়া বাইরে কোথাও যাননি। নিজের ভাইসহ পরিবারের সদস্যদের সঙ্গে স্বাক্ষাত হয়নি।

তার পরিবারের সদস্যরা জানান, গত ৪ জুন স্ত্রীর অসুস্থতাজনিত কারণে পূর্বাঞ্চল ও সমকাল কার্যালয়ে যাননি। এরপর গত ৬ জুন তার শ্বশুড় অসুস্থ হয়ে পড়লে স্ত্রীসহ শেখপাড়া বাজার এলাকার শ্বশুর বাড়ি চলে যান। শ্বশুড়ের অবস্থা ক্রমান্বয়ে অবনতি হওয়ায় সেই বাড়িতেই অবস্থান করতে থাকেন। গত ১৪ জুন তার শ্বশুর ইন্তেকাল করেন। এর আগে তার নমুনা প্রদান করা হয়। গত ১৫ জুন শ্বশুরের কোভিড-১৯ ধরা পড়ে। ১৬ জুন হিমালয় ও তার স্ত্রী নমুনা প্রদান করেন। বৃহস্পতিবার তাদের করোনা পজেটিভ আসে। তারা এখন শেখপাড়া বাজারস্থ স্ত্রীর বাবার বাড়িতেই আইসোলেশনে আছেন।

হাসান হিমালয় বলেন, গত ১৪ দিন তিনি পত্রিকা অফিস, মসজিদসহ জনসমাগমস্থান এড়িয়ে চলেছেন। আল্লাহর রহমতে শরীরে তেমন কোন উপসর্গ নেই। এখন পর্যন্ত সুস্থ আছি। তবে মাঝে মাঝে শ্বাস নিতে একটু সমস্যা হয়। তবে স্ত্রীর শরীর কিছুটা খারাপ। তার স্ত্রী ও তার পরিবারের সদস্য এবং করোনা আক্রান্ত সকল মানুষের সুস্থতার জন্য দোয়া করার জন্য তিনি বিনীত অনুরোধ জানান। একই সঙ্গে সহকর্মীসহ কারও মনে কোন কষ্ট দিয়ে থাকলে ক্ষমা করে দেওয়ারও অনুরোধ জানান।