নীলফামারী জেলা পূজা উদযাপন কমিটির সাথে পুলিশ সুপারের মতবিনিময় সভা

0
160

মোঃ ফরহাদ হোসাইন, নীলফামারী জেলা প্রতিনিধি: আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে নীলফামারী জেলা পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দের সাথে পুলিশ সুপার মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

“মুজিব বর্ষের অঙ্গীকার,
পুলিশ হবে জনতার” এই স্লোগানকে ধারন করে পুলিশ সুপারের কার্যালয় কনফারেন্স রুমে আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে নীলফামারী জেলার পূজা উদযাপন কমিটি ও জেলার ৬ টি থানা থেকে আগত অফিসার ইনচার্জদের সাথে মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন পুলিশ সুপার জনাব মোহাম্মদ মোখলেছুর রহমান বিপিএম, পিপিএম।

মতবিনিময় সভায় নীলফামারী জেলা পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দরা সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে তাদের বক্তব্য প্রদান করেন।

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে নীলফামারী জেলা পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ ও জেলা পুলিশের বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তাদের উদ্দেশ্যে পুলিশ সুপার মহোদয় তার বক্তব্যের শুরুতে তিনি নীলফামারী জেলা বাসীকে শারদীয় দূর্গা পূজার শুভেচ্ছা জানান।

পুলিশ সুপার নীলফামারী জেলা পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ’দের কথা মনোযোগ সহকারে শোনেন এবং সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে তিনি বলেন সনাতন ধর্মালম্বীদের শারদীয় দুর্গাপূজা জাতীয় বড় উৎসবগুলোর একটি।

এ বছরে নীলফামারী জেলায় ৮৬৯ টি পূজা মন্ডপে শারদীয় দূর্গাপূজার উৎসব অনুষ্ঠিত হবে। নিরাপত্তা ঝুঁকি বিবেচনায় অধিক গুরুত্বপূর্ণ, গুরুত্বপূর্ণ ও সাধারণ এই তিনটি শ্রেণীতে ভাগ করা হয়েছে এবং সে অনুযায়ী নিরাপত্তা পরিকল্পনা করা হয়েছে।

জেলার প্রতিটি পূজামণ্ডপে শারদীয় দূর্গা পূজা বরাবরের ন্যায় এবারও পূজায় কোনো ধরনের শঙ্কা কিংবা নিরাপত্তা ঝুঁকি ছাড়াই যাতে হিন্দু ধর্মাবলম্বী জনসাধারণ উৎসবের আবহে পূজা উদযাপন করতে পারেন সেজন্য জেলা পুলিশ সবসময় তাদের পাশে রয়েছে। তবে করোনা ভাইরাস সংক্রমণ ঝুঁকির কারণে পূজায় আগত দর্শনার্থীদের সকল স্বাস্থ্যবিধি মেনে শারদীয় দুর্গোৎসব পালন করতে আহ্বান জানান তিনি।

তিনি আরো বলেন, সার্বিক পরিস্থিতি বিবেচনায় এ উৎসবকে ঘিরে সমন্বিত ও সুদৃঢ় নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। দুর্গাপূজা উপলক্ষে নীলফামারী জেলার পূজামণ্ডপ গুলোর নিরাপত্তায় পোষাকধারী পুলিশ, র‌্যাব, আনসার ও ভিডিপি সদস্যরা ছাড়াও পূজা মণ্ডপ গুলোতে সাদা পোশাকে পর্যাপ্ত পুলিশ সদস্য মোতায়েন থাকবে।

পূজা উদযাপন এর সময় যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ কন্ট্রোল রুম নীলফামারী মোবাইল (০১৩২০১৩৬২৯৮) ও জাতীয় জরুরী সেবা ৯৯৯ এ ফোন কলের মাধ্যমে জানানোর জন্য বলা হয়।

সবশেষে পুলিশ সুপার মহোদয় আশ্বস্ত করে বলেন, নির্বিঘ্নে শান্তিপূর্ণভাবে যাতে পূজা সম্পন্ন করা যায় সে বিষয়ে পূর্ণ নিরাপত্তামূলক ব্যবস্থা থাকবে।

উক্ত মত বিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন জনাব এ.এস.এম. মুক্তারু জ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর-সার্কেল), মোহাম্মদ সাইফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার(সদর), জনাব মোহাম্মদ সারোআর আলম, অতিরিক্ত পুলিশ সুপার, সৈয়দপুর-সার্কেল, জনাব আলী মোহাম্মদ আব্দুল্লাহ, সহকারি পুলিশ সুপার, ডোমার-সার্কেলসহ নীলফামারী জেলা পূজা উদযাপন কমিটির বিভিন্ন পদমর্যাদা নেতৃবৃন্দ এবং সকল থানার অফিসার ইনচার্জগণ।