ঘাটাইলে ৪ সার ব্যবসায়িকে ভ্রাম্যমান আদালতের জেল জরিমানা

0
90

ঘাটাইল(টাঙ্গাইল) প্রতিনিধিঃ টাঙ্গাইলের ঘাটাইলে বেশি দামে সার বিক্রি করার দায়ে চার সার ব্যবসায়িকে জেলা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। আজ সোমবার বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সোহাগ হোসেন এ আদালত পরিচালনা করেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, বেশি দামে বিভিন্ন ধরনের সার বিক্রি করার অভিযোগে উপজেলা সদরের ঘাটাইল বাজার এবং সংগ্রামপুর ইউনিয়নের ছনখোলা বাজারে অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। এ সময় ভোক্তা অধিকার সংরক্ষণ নিয়ন্ত্রন আইন ২০০৯ এর ৪০ ধারা মোতাবেক এক ব্যবসায়িকে ১৫ দিনের কারাদন্ড প্রদান সহ ৪ ব্যবসায়ির কাছ থেকে এক লক্ষ ৫ হাজার জরিমানা আদায় করা হয়।

জেল জরিমানা প্রাপ্তরা হলেন, ঘাটাইল বাজারের সার ব্যবসায়ি তোফাজ্জল হোসেন(৪০)কে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড ও ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। ব্যবসায়ি ফজলুর রহমান সরকার (৪৫)কে করা হয় ৪৫ হাজার টাকা জরিমানা। অপরদিকে ছনখোলা বাজারের ফজলুর রহমান (৬৮)কে ১০ হাজার টাকা মজিবুল আজাদ (৬২ কে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সোহাগ হোসেন বলেন, সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে ব্যবসায়িরা সার বিক্রি করছেন এমন অভিযোগের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়।