দেশজুড়ে

দুর্গাপুরে কৃষকদের মাঝে কম্বাইন হারভেস্টার মেশিন বিতরণ

  • 6
    Shares

দুর্গাপুর (রাজশাহী) প্রতিনিধি: রাজশাহীর দুর্গাপুর উপজেলা প্রশাসনের সহায়তায় ও উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে উপজেলার উদ্যোক্তাদের মাঝে কম্বাইন্ড হারভেস্টার মেশিন বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদ চত্বরে এ মেশিন বিতরণ করা হয়। উপজেলা নির্বাহি অফিসার মহসীন মৃধার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেশিন বিতরণ করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা মসিউর রহমান ও এসিআই কোম্পানির বিজনেস ডেভেলপমেন্ট অফিসার মিরাজ আহম্মেদ।

উপজেলা কৃষি কর্মকর্তা মসিউর রহমান বলেন, সরকারি ভুর্তুকির মাধ্যমে এ উপজেলায় তিনজন উদ্যোক্তার মাঝে কম্বাইন্ড হারভেস্টার মেশিন বিতরণ করা হয়েছে। যার বাজার মুল্য সাড়ে ২৯ লাখ। সরকার ভুর্তুকি সহায়তা দেবে ১৪ লাখ। বাঁকী টাকা কয়েক ধাপে উদ্যোক্তাকে থেকে পরিশোধ করতে হবে।

তিনি আরো জানান, অনেক সময় শ্রমিক সংকটের কারণে কৃষকের ধান কাটতে সময় এবং খরচ দুটোই বেড়ে যায়। কিন্তু এ মেশিনের মাধ্যমে খুব অল্প সময়ে ধান কাটা যায়। এতে সময় এবং খরচ দুটোই কম হয়। এ বছর তিনটি মেশিন বিতরণ করা হয়েছে।

আগামীতে কোন উদ্যোক্তা এ মেশিন নিতে চাইলে উপজেলা কৃষি অধিদপ্তরে যোগাযোগ করতে পারবেন বলেও জানান কৃষিবিদ মসিউর রহমান।


  • 6
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button