চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক আয়োজনে জাতীয় উৎপাদনশীলতা দিবস উদযাপন

0
79

ফেরদৌস সিহানুক শান্ত চাঁপাইনবাবগঞ্জঃ চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক মহোদয় সম্মেলন কক্ষে জাতীয় উৎপাদনশীলতা দিবস- ২০২১ উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার ০২ অক্টোবর সকাল ১০টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের আয়োজনে, জেলা প্রশাসক মহোদয়ের সম্মেলন কক্ষে, অতিরিক্ত জেলা প্রশাসক জনাব মোঃ জাকিউল ইসলামের উপস্থাপনায় এবং জেলা প্রশাসক জনাব মোঃ মঞ্জুরুল হাফিজের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সফল সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা ও সহ-সভাপতি বাংলাদেশ আওয়ামী লীগ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা, জনাব মোঃ নজরুল ইসলাম পৌর মেয়ের চাঁঃ নবাবগঞ্জ পৌরসভার।

চাঁপাইনবাবগঞ্জ উৎপাদনশীলতা বৃদ্ধির লক্ষ্যে বিসিক এর কার্যক্রম অর্থবছর ২০২০-২০২১ কুটির, মাইক্রো এবং ক্ষুদ্র প্রতিষ্ঠানের উৎপাদনশীলতা বৃদ্ধির জন্য ক্ষুদ্র ঋণ বিতরণ ২৫.০০ লক্ষ টাকা, এসএমই প্রণােদনা ঋণ বিতরণ ৪০.০০ লক্ষ টাকা, উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ প্রদান ১৫০ জন, প্রজেক্ট প্রফাইল বিতরণ ১২ টি, নকশা নমুনা বিতরণ ২৮ টি, কারিগরি তথ্য বিতরণ ৩০ টি, উদ্যোক্তা কর্তৃক মধু উৎপাদন ১২ মেট্রিক টন।

চাঁপাইনবাবগঞ্জ জাতীয় উৎপাদন তথা জাতীয় অর্থনীতিতে বিসিক এর অবদান অর্থবছরঃ ২০২০-২০২১ মােট শিল্প প্রতিষ্ঠান ২২ টি, রপ্তানী মুখী শিল্প প্রতিষ্ঠান ১ টি এবং উৎপাদিত পণ্যের মােট বিক্রয় মূল্য ১২০.৮২ কোটি টাকা, স্থানীয় বাজার ১২০.৪২ কোটি টাকা, আন্তর্জাতিক বাজার ০.৪০ কোটি টাকা।

জাতীয় উৎপাদনশীলতা দিবসে শুরুতে প্রজেক্টরের মাধ্যমে জেলা প্রশাসনের পক্ষ থেকে উৎপাদনশীলতার ওপর একটি ভিডিও ডকুমেন্টারি উপস্থাপন করা হয়। এরপর অতিথিরা জাতীয় উৎপাদনশীলতা দিবসের বিভিন্ন দিক তুলে ধরে আলোচনা করেন। এ সময় আরও উপস্থিত ছিলেন জেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীগন এবং গণমাধ্যম কর্মীরা।