দেশজুড়ে

স্বাস্থ্যবিধি অমান্য করায় রাজধানীতে ভ্রাম্যমান আদালতের প্রায় ১ লাখ ২৬ হাজার ২শ টাকা জরিমানা


এস,এম,মনির হোসেন জীবন : স্বাস্থ্যবিধি অমান্য করায় রাজধানীতে ১৭ ব্যক্তি ২১টি বিভিন্ন দোকানও প্রতিষ্ঠানের কাছ থেকে ১ লাখ ২৬ হাজার ২শ টাকা জরিমানা আদায় করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ভ্রাম্যমান আদালত।

করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণরোধে সরকারের নির্দেশনাসমূহ বাস্তবায়নে মাঠ পর্যায়ে প্রশাসনের সাথে কাজ করছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। সরকার নির্দেশিত যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ না করায় ডিএমপি’র সদস্যরা রাজধানী জুড়ে অভিযান চালিয়ে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে জরিমানা করেছে।

ডিএমপির ভ্রাম্যমাণ আদালত বুধবার রাজধানীর রমনা, কলাবাগান, রামপুরা ও ডেমরা পৃথক চারটি থানা এলাকায় অভিযান চালিয়ে সর্বমোট ৩৮টি মামলায় ২১টি দোকান ও ১৭ জন ব্যক্তির কাছ থেকে মোট ১ লাখ ২৬ হাজার ২শ টাকা জরিমানা করে ডিএমপির ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার ডিএমপির এক সংবাদ বিঞ্জপ্তিতে এ কথা জানানো হয়।

এতে বলা হয়, ভ্রাম্যমাণ আদালতের অভিযানকালে এসময় রমনা বিভাগের রমনা থানা এলাকায় ৬ জনকে ৬টি মামলায় ৩৯ হাজার টাকা এবং কলাবাগান থানা এলাকায় ৬টি দোকানকে ৬টি মামলায় ১১শ টাকা জরিমানা করা হয়েছে। মতিঝিল বিভাগের রামপুরা থানা এলাকায় ৫ টি দোকানে ৫টি মামলায় ৩ হাজার ২শ টাকা জরিমানা করা হয়েছে। সংবাদ বিঞ্জপ্তিতে আর বলা হয়, ডিএমপি ওয়ারী বিভাগে ডেমরা থানা এলাকায় ১১জনকে ১১টি মামলায় ১৯শ টাকা, ৫টি দোকানকে ৫টি মামলায় ১১ হাজার টাকা এবং গুলশান বিভাগে ৫টি দোকানে ৫টি মামলায় ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button