দেশজুড়ে

ফেইসবুকে ‘আপত্তিকর’ স্ট্যাটাসের অভিযোগে রাবি শিক্ষক গ্রেফতার

  • 5
    Shares

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক কাজী জাহিদুর রহমানকে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতার করেছে পুলিশ। সদ্য প্রয়াত স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমকে নিয়ে ফেইসবুকে ‘আপত্তিকর’ স্ট্যাটাস দেওয়ার অভিযোগে এই মামলা দায়ের করেন এক আইনজীবী। বুধবার দিবাগত রাতে বিশ্ববিদ্যালয়ের কোয়ার্টার থেকে তাকে আটক করা হয়।

বিষয়টি নিশ্চিত করে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাসুদ পারভেজ বলেন, সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে আপত্তিকর মন্তব্য করার অভিযোগে শিক্ষক কাজী জাহিদুর রহমানকে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় আটক করা হয়। বুধবার রাতে নগরীর সাগরপাড়ার বাসিন্দা অ্যাডভোকেট তাপস কুমার সাহা বাদী হয়ে করা মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে সকাল সাড়ে নয়টায় জেল হাজতে প্রেরণ করা হয়েছে। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৯ ও ৩১ ধারায় অভিযোগ আনা হয়েছে।

প্রসঙ্গত, সম্প্রতি কাজী জাহিদুর রহমান ফেইসবুকে স্বাস্থ্যখাতের অনিয়মের অভিযোগ করে স্ট্যাটাস দেন। বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) এক শিক্ষক এই ধরণের অভিযোগে গ্রেফতার হওয়ার পর জাহিদুর রহমানের শাস্তির দাবি জানায় ছাত্রলীগের নেতাকর্মী ও আওয়ামীপন্থী শিক্ষকরা।

জানা যায়, কাজী জাহিদুর রহমান নড়াইল জেলা আওয়ামী লীগের সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ছিলেন। তার ফেইসবুক স্ট্যাটাসের জেরে গত ১৬ জুন তাকে নড়াইল জেলা আওয়ামী লীগের দলীয় পদ থেকে তাকে বহিষ্কার করা হয়। এরআগে গত ১৫ জুন রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ উপাচার্য বরাবর প্রেরিত এক স্মারকলিপিতে জাহিদুর রহমানের মন্তব্যকে ‘দুঃখজনক’ আখ্যা দিয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণের দাবি জানায়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, আইসিটি আইনের মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে মতিহার থানা পুলিশ আমাকে জানিয়েছে।


  • 5
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button