দেশজুড়ে

ফুলবাড়ীতে ফাহিম প্যাকেজিং কারখানায় শতাধিক লোকের কর্মসংস্থান গড়ে উঠেছে

  • 2
    Shares

মোঃ আফজাল হোসেন ফুলবাড়ী দিনাজপুর প্রতিনিধি: ফুলবাড়ী উপজেলার খয়েরবাড়ী ইউপির মুক্তারপুর গ্রামে ফাহিম প্যাকেজিং কোম্পানি লিঃ এ শতাধিক লোকের কর্মস্থান গড়ে উঠেছে।

দীর্ঘদিন ধরে এই এলাকায় ভারি শিল্প ও কলকারখানা গড়ে না ওঠায় মানুষের জীবন জীবিকার পথ থমকে গিয়েছিল। ২০২০ ইং সালে এই এলাকার তরুন শিল্পপতি মশিউর রহমান এলাকার লোকজনের কর্মসংস্থান গড়ে তোলার লক্ষে মুক্তার গ্রামে প্লাষ্টিক এর বিভিন্ন ব্যাগ ও বস্তা তৈরির কারখানাটি স্থাপন করেন। প্রায় ৩ একর জমির উপরে ফাহিম প্যাকেজিং লিঃ এর কারখানাটি গড়ে তোলেন। বর্তমান এই কারখানায় নারী পুরুষ সহ প্রায় শতাধিক শিক্ষিত অশিক্ষিত বেকার শ্রমিকরা কাজ করছেন। বর্তমান শ্রমিকেরা এখানে যে আয় করছেন এখন এই আয় দিয়ে তাদের সংসার চলছে। ছেলে মেয়েদের লেখাপড়ার খরছ যোগাচ্ছেন।

এ বিষয়ে ফাহিম প্যাকেজিং লিঃ কোম্পানির ম্যানেজিং ডিরেক্টর মোঃ মশিউর রহমান এর সাথে কথা বললে তিনি জানান, অনেক কষ্টে এই এলাকার মানুষের জীবন জীবিকার পথ তৈরি করার লক্ষে আমি এখানে এই কোম্পানিটি স্থাপন করেছে। ভবিষতে এখানে আরও নতুন নতুন কিছু কারখানা গড়ে তোলা হবে। তখন এক থেকে দেড় হাজার লোকের কর্মসংস্থান তৈরি হবে এখানে। এলাকার মানুষ আমাকে সহযোগীতা করলে এখানে আমি আরও উন্নয়ন করতে পারব।


  • 2
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button