দেশজুড়ে

রাজশাহীতে মেসভাড়া মওকুফের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

  • 143
    Shares

কামরুল হাসান,রাজশাহীঃ করোনা প্রাদুর্ভাবের কারনে রাজশাহীতে মেসভাড়া মওকুফের দাবিতে সামাজিক দূরুত্ব বজায় রেখে মানববন্ধন ও স্মারকলিপি দিয়েছে সাধারন শিক্ষার্থীরা।
বৃহস্পতিবার বেলা ১১টায় নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে সাধারন ছাত্র-ছাত্রী ঐক্য পরিষদের ব্যানারে এ মানব বন্ধন কর্মসূচি পালন করা হয়।

সাধারণ ছাত্র-ছাত্রী ঐক্য পরিষদের আহবায়ক রাজু আহমেদ আপনের সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন পরিষদের যুগ্ম আহবায়ক হাসিবুল হাসান শান্ত, মোস্তাফিজুর রহমান, রাকিবুল ইসলামসহ আরো অনেকে।
মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন,মেস মালিকদের ব্যবহার কখনোই ভাল ছিলনা। তবুও বিনয়ের সাথে মেসভাড়া মওকুফের দাবি জানানো হচ্ছে। অনেক মেসে মালিকরা ভাড়ার জন্য শিক্ষার্থীদেরকে লাঞ্ছিত করেছে, হুমকি-ধামকি দিয়েছে।’

তারা বলেন, ২ লাখ শিক্ষার্থীর জিনিসপত্র, সার্টিফিকেটসহ বিভিন্ন কাগজপত্র মেসে রাখা আছে। কিন্তু মেস মলিকরা সব জিনিসপত্র ফেলে দিবে বলে হুমকি দিচ্ছে। বাবার বয়সী অভিভাবকদের কাছে এরকম ব্যবহার অপ্রত্যাশিত বলেও ক্ষোভ প্রকাশ করেন শিক্ষার্থীরা।

এ সময় তারা চার দফা দাবি জানান। দাবিগুলো হলো- সকল মেস-বাসার এপ্রিল-জুন মাসের ভাড়া ৪০ শতাংশ মুওকুফ, জুলাই মাস থেকে পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সকল মেস-বাসার ভাড়া সম্পূর্ন মওকুফ করা। মেস-বাসা মালিকদের হয়রানি থেকে সাধারণ ছাত্র-ছাত্রীদের নিরাপত্তা নিশ্চিত, পরিস্থিতি স্বাভাবিক হলে ছাত্র-ছাত্রীদের স্ব-স্ব মেস বাসাতে থাকার নিশ্চয়তা দেওয়া।
মানববন্ধনে যৌক্তিক দাবি মানা না হলে কঠোর থেকে কঠোরতর আন্দোলনেরও হুঁশিয়ারি দেয়া হয়। মানববন্ধন শেষে জেলা প্রশাসক ও সিটি মেয়রের কাছে স্মারকলিপি প্রদান করেন শিক্ষার্থীরা।


  • 143
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button