দেশজুড়ে

ধামরাইয়ে ২০শে জুন শনিবার থেকে রেডজোন এলাকায় লক ডাউন শুরু

  • 301
    Shares

রনজিত কুমার পাল (বাবু), ঢাকা জেলা প্রতিনিধি :  ঢাকার ধামরাইয়ে করোনা ভাইরাস কোভিড-১৯ সংক্রমণে আক্রান্ত সেই সাথে মৃতের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় করোনা ভাইরাস কোভিড-১৯ সংক্রমণ বিস্তার রোধে আগামী ২০শে জুন শনিবার থেকে রেডজোন চিন্হিত এলাকায় কঠোরভাবে লক ডাউন বাস্তবায়ন করা হবে বলে প্রশাসন সূত্রে জানা গেছে।

শনিবার ২০শে জুন থেকে ২১ দিন লক ডাউন বহাল থাকবে। যৌক্তিক কারণ ছাড়া লক ডাউন চলাকালে কোন ব্যক্তি ঘর থেকে বাহির হতে পারবে না। যদি কাউকে রাস্তায় চলাচল করতে দেখা যায় তাহলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্হা গ্রহণ করা হবে জানান ধামরাই উপজেলা নির্বাহী অফিসার ( ইউএনও) মোহাম্মদ সামিউল হক।

তিনি আরো জানান- পৌরসভা এলাকায় কঠোরভাবে লক ডাউন বাস্তবায়ন করা হবে। আর অন্যান্য রেডজোন ইউনিয়নে ক্লাস্টার লক ডাউন করা হবে। বিশেষ করে ঝুঁকিপূর্ণ এলাকায় কড়াকড়ি ভাবে সরকারি নির্দেশনা মানতে বাধ্য করা হবে।

এর জন্য মাঠে থাকবে ধামরাই পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম কবীর মোল্লা, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সামিউল হক, সহকারী কমিশনার ( ভূমি) অন্তরা হালদার, ধামরাই থানার অফিসার ইনচার্জ ( ওসি) শ্রী দীপক চন্দ্র সাহা।

বুধবার (১৭ জুন) বিকেলে ধামরাই উপজেলা পরিষদের হল রুমে সভায় রেড জোনের লক ডাউনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। রেড জোনে প্রবেশ ও বহিঃগর্মন বাঁশের বেড়া দিয়ে বন্ধ করা হবে। লক ডাউন বাস্তবায়নে ঢাকা-২০ ধামরাই আসনের মানণীয় জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব বেনজীর আহমদ এমপি’র নির্দেশনায় প্রশাসন, জনপ্রতিনিধি, আইনশৃংখলা রক্ষাবাহিনীর সম্মিলিত ভাবে কাজ করবে ।
লক ডাউন বাস্তবায়ন করতে সকলের সহযোগিতা কামনা করে ধামরাই পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম কবীর মোল্লা বলেন- পৌরবাসির জীবন রক্ষার স্বার্থে পৌর এলাকায় জন ও যান নিয়ন্ত্রণ সহ বিভিন্ন ধরনের পদক্ষেপ গ্রহণ করা হবে।

উল্লেখ্য- গত ১৬ই জুন ধামরাই উপজেলার ১৬টি ইউনিয়নের মধ্যে আমতা, সুতিপাড়া, সানোড়া, ভাড়ারিয়া, ধামরাই, সোমবাগ ইউনিয়ন সহ ধামরাই পৌরসভাকে রেডজোন ঘোষণা করেন ঢাকা জেলার সিভিল সার্জন ডাঃ মইনুল আহসান।

এর মধ্যে সানোড়া ইউনিয়নের কালামপুর, সুতিপাড়া ইউনিয়নের বাথুলি – শ্রীরামপুর বাজার, ভাড়ারিয়া ইউনিয়নের কাকরান, তেতুলিয়া বাজার এলাকায় লক ডাউন বাস্তবায়ন করা হবে বলে উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে।

ধামরাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ নূর রিফফাত আরা জানান- ধামরাই উপজেলায় ১৩ই জুন পর্যন্ত ২৮৩ জন করোনা ভাইরাস কোভিড-১৯ সংক্রমণে আক্রান্ত হয়েছে। মৃত্যুবরন করেছেন ৭ জন। এর মধ্যে পৌর এলাকাতেই কোভিড-১৯ সংক্রমণে আক্রান্ত হয়েছে ১৪১ জন, মৃত্যুবরন করেছে ৫ জন।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!


  • 301
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button