কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্স করোনায় আক্রান্ত

0
7

মোঃ রনি খান, পটুয়াখালী জেলা প্রতিনিধি: পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলার ৫০ শয্যা হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স বিউটি বিশ্বাস(৪৮) করোনায় আক্রান্ত হয়েছেন।

মঙ্গলবার রাতে তাঁর নমুনা পরীক্ষার রিপোর্ট হাসপাতালে এসে পৌছে। এরপরই তাঁকে সরকারি বাসভবনে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে এবং বাসাটি লকডাউন করা হয়েছে।

কলাপাড়া হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ জে এইচ খান লেলীন মুঠো ফোনে জানান, গত এক সপ্তাহ ধরে ওই নার্স সর্দি ও জ্বরে আক্রান্ত।

গত ১৩ জুন তাঁর নমুনা সংগ্রহ করা হয়। তবে একই সময় তার সঙ্গে থাকা অন্য নার্সদের নমুনা সংগ্রহ করা হলেও তাঁদের রিপোর্ট করোনা নেগেটিভ। ওই নার্সকে আপাতত নিজ বাসায় কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এজন্য তার বাসভবনটি লকডাউন করা হয়েছে। এছাড়া হাসপাতালে অন্য নার্স ও চিকিৎসকদের নমুনা সংগ্রহ করা হবে। তবে আউটডোরে ও ইনডোরে চিকিৎসা সেবা স্বাভাবিক চলবে বলে তিঁনি জানান।

কলাপাড়া উপজেলায় মোট ১৩ জনের করোনা সনাক্ত হলেও আক্রান্তদের মধ্যে দুইজন সুস্থ্য হলেও অন্যরা বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন। এছাড়া করোনার সংক্রন ঠেকাতে কলাপাড়া পৌরসভার ৬নং ওয়ার্ডের নাইয়াপট্রি এলাকাকে রেডজোন হিসেবে চিহ্নিত করেছে স্বাস্থ্যবিভাগ। গত ১৪ জুন থেকে কলাপাড়া উপজেলা প্রশাসন নাইয়াপট্রি এলাকাকে লকডাউন করে দিয়েছে।