দেশজুড়ে

অবশেষে টিকার গাড়ী পৌছেছে কুষ্টিয়ায়

  • 7
    Shares

কুষ্টিয়া প্রতিনিধিঃ অবশেষে টিকার গাড়ি এসেছে কুষ্টিয়ায়। আজ সকাল ৯টা থেকে একযোগে জেলার ৮টি কেন্দ্রে টিকাদান আবার শুরু হচ্ছে। কুষ্টিয়ার সিভিল সার্জন ডা. আনোয়ারুল ইসলাম টিকা এসে পৌঁছানোর খবরটি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ১ লাখ টিকা নিয়ে ঢাকা থেকে গাড়ি ভোর ৪টায় কুষ্টিয়া এসে পৌঁছায়। আমরা টিকা বুঝে নিয়েছে। যদিও আজ আবহাওয়া খারাপ তারপরও যারা অপেক্ষমাণ ছিলেন কেন্দ্রে আসলে তাদের টিকা দেওয়া হবে।
তিনি বলেন, এই ১ লাখ টিকা দিয়ে আগামী দুই সপ্তাহ চলবে।

প্রতিদিন কুষ্টিয়ার ৮টি কেন্দ্র থেকে ৮ থেকে ৯ হাজার টিকা দেওয়া হয়। কিন্তু গত ১১ সেপ্টেম্বর ১১০ জনকে প্রথম ডোজ দেওয়ার পর অ্যাস্ট্রোজেনেকার টিকা শেষ হয়ে যায়। আর সিনোফার্মার টিকা শেষ হয়েছে ১২ সেপ্টেম্বর। এদিন ৭৫১ জনকে প্রথম ডোজ ও দ্বিতীয় ডোজ ৪৯৪ জনকে দেওয়া হয়েছে।

সোমবার সকালে সিভিল সার্জন অফিস, কুষ্টিয়ার ফেসবুক পেইজে ঘোষণা দেওয়া হয়েছে- অনিবার্য কারণবশত আজ ১৩/০৯/২০২১ মঙ্গলবার কুষ্টিয়া জেলার সকল কেন্দ্রে কোভিড-১৯ টিকাদান কার্যক্রম সাময়িকভাবে বন্ধ থাকবে।

কিন্তু সে ঘোষণা মানুষের কাছে না পৌঁছানোয় কেন্দ্রে কেন্দ্রে টিকা নিতে চলে আসেন আগ্রহী। এতে ভোগান্তির সৃষ্টি হয়।

কুষ্টিয়ায় এ পর্যন্ত টিকার জন্য রেজিস্ট্রেশন করেছেন ৬ লাখ ১৮ হাজার ৪৪৩ জন। প্রথম ডোজ টিকা নিয়েছেন ২ লাখ ৪৬ হাজার ৭৬১ জন। দ্বিতীয় ডোজ নিয়েছেন ১ লাখ ২১ হাজার ৩০৩ জন।


  • 7
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন