দেশজুড়ে

পলাশবাড়ী উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আয়োজনে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত

  • 9
    Shares

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা : স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী, দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে দেশব্যাপী “গাছ লাগাও, পরিবেশ বাচাও” স্লোগানকে ধারণ করে আজ ১৭ জুন বেলা ১২ টায় পলাশবাড়ী উপজেলা পরিষদ চত্ত্বরে জাতীয় বৃক্ষরোপন কর্মসূচীর অংশ হিসেবে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, পলাশবাড়ী উপজেলা শাখা বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেন। এসময় শতবর্ষী বিভিন্ন জাতের ফলজ এবং ঔষধি বৃক্ষ রোপন করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক মোঃ শাহাজাহান শেখ।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পলাশবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম মোকছেদ চৌধুরী বিদ্যুৎ, এবং প্রধান বক্তা ছিলেন পলাশবাড়ী উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামরুজ্জামান নয়ন।অনুষ্ঠান পরিচালনা করেন পলাশবাড়ী উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ন আহবায়ক মোঃ শাহজালাল মন্ডল।

অন্যান্য অতিথিদের মধ্যে ছিলেন যুগ্ন আহবায়ক লিমন মিয়া, যুগ্ন আহবায়ক সেকেন্দার আলী, মিলনসহ উপজেলা নেতাকর্মী উপস্থিত ছিলেন।

নেতৃবৃন্দ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশব্যাপী বনজ, ফলজ ও ঔষধি এই তিন ধরনের বৃক্ষ রোপনের যে ঘোষনা দিয়েছেন, তা বাস্তবায়ন করা স্বেচ্ছাসেবক লীগের প্রতিটি নেতাকর্মীর পবিত্র দায়িত্ব ।

এরই অংশ হিসেবে আজ ১৭জুন বেলা ১২ টায় উপজেলা পরিষদ চত্ত্বরে বৃক্ষ রোপণ কর্মসূচি পালন করা হলো।

তারা ধারাবাহিক ভাবে এই কার্যক্রম অব্যাহত রাখার জন্য সংগঠনের নেতাকর্মীগণ উপজেলায় প্রতিটি ওয়ার্ডে ইউনিয়নে বৃক্ষ রোপণ কর্মসূচি পালন করার নির্দেশনা প্রদান করেন।

তারা আরো বলেন, বাংলাদেশ ভৌগোলিক কারনেই প্রাকৃতিক দুর্যোগ কবলিত একটি দেশ। বৈশ্বিক এই দুর্যোগকে মোকাবেলা করবার জন্য আমাদের সারাদেশে বেশী বেশী বৃক্ষরোপণের প্রয়োজন। এর ফলে প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা করে ভারসাম্য এবং বাসযোগ্য বাসস্থান নিশ্চিত করা সম্ভব।


  • 9
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button