পুঠিয়ায় নকল প্রসাধনী কারখানায় র‍্যাবের অভিযান

0
76

পুঠিয়া প্রতিনিধিঃ রাজশাহীর পুঠিয়া উপজেলায় ৩টি নকল ত্বক ফর্সাকারী প্রসাধনী কারখানায় র্যাব-৫ আজ অভিযান চালায়। এ সময় বিভিন্ন কোম্পানির নামের স্টিকারযুক্ত নকল কসমেটিকস উৎপাদন ও বাজারজাতকরণ এবং মোড়ক বানানোর দায়ে সকলকে অর্থদন্ড প্রদান করে র‍্যাব-৫ এর ভ্রাম্যমান আদালত।

বৃহস্পতিবার বিকালে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তরিকুল ইসলাম এবং র‍্যাব-৫ এর নেতৃত্ব দেন মেজর সাকিব ও তাঁর সংগীয় ফোর্স। প্রশিকিউশনে ছিলন UHC পুঠিয়া স্যানিটারী ইন্সপেক্টর মোঃ হাফিজ।

ভোক্তা অধিকার সংরক্ষণ আইন’২০০৯ এর ৪১,৪৩,৫৩ ধারায় পুঠিয়া পালোপাড়ার হাসমতের ছেলে মহিউদ্দিন কাজলকে ৫০,০০০/টাকা জরিমানা অনাদায়ে ০১ মাসের জেল,৪১,৪৩ ধারায় কৃষ্ণপুরের হাসানের ছেলে সৈয়দ হাফিজুলকে ৩,০০০/-টাকা অনাদায়ে ১০ দিন জেল এবং একই ধারায় কৃষ্ণপুরের জলিল শেখের ছেলে জাহাংগীর শেখকে ২,০০০/-টাকা অনাদায়ে ১০ দিন জেল দেন বিজ্ঞ আদালত।

সর্বমোট ৫৫,০০০/-টাকা আদায় ও সরকারী নিয়মে ব্যবসা করার প্রতিশ্রুতিতে আজকের অভিযানের সমাপ্তি হয়। এবং জনস্বার্থে নকল প্রসাধনী ও ভেজাল খাদ্য প্রতিরোধে আরও কঠোরভাবে অভিযান চলমান থাকবে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট ।