বীরগঞ্জে কুকুরের কামড়ে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে ৮ বছরের সিয়াম

0
86

রনজিৎ সরকার রাজ ,বীরগঞ্জ(দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার ৫নং সুজালপুর ইউনিয় নের দৌলতপুরের বাসিন্দা মোঃ সৈয়দ আলীর ৮ বছরের ছেলে সিয়ামকে কুকুরে কামড়ে রক্তাক্ত হয়ে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে।

এ ঘটনায় বুধবার সকালে উপজেলা প্রশাসন বীরগঞ্জ বরাবর সহ অনুলিপি হিসেবে উপজেলা চেয়ারম্যান, বীরগঞ্জ পৌরসভার মেয়র কাছে লিখিতভাবে সিয়ামের পিতা সৈয়দ আলী অভিযোগ করেছেন।অভিযোগ সূত্রে জানা যায়, বীরগঞ্জ পৌরসভার ৯নং ওয়ার্ডের আদিবাসী পাড়ার আদিবাসী (সাঁওতাল) সম্প্রদায় বিষু, শুনিরাম, ছুতিরাম, নারায়ণ, সোম, রবির বাড়িতে পালিত ৭-৮ টি কুকুর আছে।

১৫ই জুন সোমবার সকাল ৮ টায় অভিযুক্ত ব্যক্তিদের পোষা কুকুর পথের মধ্য সিয়ামকে আক্রমণ করে এতে মাথায় দুইটি ও গলায় একটি সহ শরীরের বিভিন্ন অঙ্গে কামড় দিয়ে গুর“তর আহত করেছে। এসময় অভিযুক্তরা কেউ এগিয়ে আসেনি।কুকুরের আক্রমণের কথা সৈয়দ আলী শুনলে এক পথচারীসহ রক্তাক্ত অব¯’ায় সিয়ামকে উদ্ধার করে। বিষয়টি ঐ কুকুরগুলোর মালিকদের জানানো হলে উত্তেজিত হযয়ে গালিগালাজ করে।এছাড়াও কুকুর গুলো গত ৬-৭দিন আগে প্রতিবেশী আজিজুল ইসলামের একটি ভেড়াকে কামড় দিয়ে মেরে ফেলা সহ এলাকায় বসবাসরত এমন কেউ নেই যারা ২-১ বার ঐ কুকুর গুলোর আক্রমণের শিকার হয়নি। পথচারীরা মোটরসাইকেল, সাইকেলে যাওযার পথে ঐ কুকুর গুলো পিছন থেকে ধাওয়া করে এমন অবস্থায় গতি বাড়িয়ে দূর্ঘটনার শিকার অসংখ্য নজির রয়েছে ।

এই এলাকায় লোকজন কুকুরগুলো মেরে ফেলার অনুরোধ করলে তারা ক্ষিপ্ত হয়ে তাদের অখাদ্য ভাষায় গালিগালাজ করে।অভিযোগে আরো বলা হয়েছে, অভিযুক্ত ব্যক্তিদের বাসায় চুয়ানির (দেশি মদ) আসর বসে। দৈনিক ৫০-৬০ জন মদ্যপায়ী চুয়ানি পান করতে ও কিনতে আসে। এলাকার সচেতন নাগরিকবৃন্দ প্রতিবাদ করলে তারাই বিভিন্ন সময়ে হুমকি ধমকি দিয়ে আসছে।এব্যাপারে এলাকাবাসী বীরগঞ্জ পৌরসভার ৯নং ওয়াার্ডের আদিবাসী পাড়া ও সুজালপুর ইউনিয়নের দৌলতপুর আদিবাসী পাড়ার কুকুরগুলো নিধন করে এলাকার জনগণকে কুকুরের উপদ্রব থেকে রক্ষা পেতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।