নান্দাইলে পৃথক বজ্রপাতের ঘটনায় ১ কৃষকের মৃত্যু, আহত ২ গৃহবধূ

0
130

এইচএম সাইফুল্লাহ্, নিজস্ব প্রতিনিধিঃ ময়মনসিংহের নান্দাইলে পৃথক দুই বজ্রপাতের ঘটনায় এক কৃষকের মৃত্যু ও আরো ২ পুত্রবধূ আহত হওয়ার ঘটনা ঘটেছে।

বুধবার (০৮ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে উপজেলার রাজগাতী ইউনিয়নের পাছ দরিল্লাহ গ্রামের উমেদ আলীর পুত্র আব্দুল হান্নান (২৮) নামের এক কৃষকের মৃত্যু হয়েছে।

স্থানীয়রা জানায়, বুধবার সকালে আব্দুল হান্নান তার বাড়ীর পাশ্ববর্তী বিলে তাঁর গাভীর জন্যে ঘাস কাটতে গেলে সকাল ১১ টার দিকে হঠাৎ মুষলধারে বৃষ্টি ও বজ্রপাত শুরু হলে তিনি বাড়ি ফেরার পথে বজ্রপাতে গুরুতর আহত হয়ে ঘটনাস্থলেই মারা যান। নিহত হান্নান অন্যের জমিতে শ্রমিক হিসেবে কাজ করে জীবিকা নির্বাহ করতো।

এদিকে পৃথক আরেক ঘটনায় উপজেলার আচারগাঁও ইউনিয়নের সিংদই (কেনাঘাটা) গ্রামের মৃত আব্দুর রশিদের দুই পুত্রবধূর একই সময়ে বজ্রপাতে আহত হয়েছেন। পরে স্থানীয়রা উদ্ধার করে প্রথমে নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে তাদের অবস্থা আশঙ্কাজনক দেখে দ্রুত ময়মনসিংহ মেডিকেল কলেজে প্রেরণ করেন।

আচারগাঁও ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হাসিম উদ্দিন ভূইয়া জানান, বুধবার সকালে মৃত আব্দুর রশিদের তিন পুত্রবধূ তাদের পারিবারিক কাজে নান্দাইল যাওয়ার পথে বৃষ্টি ও বজ্রপাত শুরু হলে বজ্রপাতের শব্দে ইয়াছিন মিয়ার স্ত্রী আল্পনা আক্তার (৪৭) ও হুসের মিয়ার স্ত্রী সাথী আক্তার (২৮) অজ্ঞান হয়ে রাস্তার পাশ্ববর্তী ধানক্ষেতে পড়ে যায়। পরে তাদের উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বর্তমানে তারা ময়মনসিংহ মেডিকেল কলেজের চিকিৎসাধীন রয়েছে।

নান্দাইল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মিজানুর রহমান আকন্দ বজ্রপাতের ঘটনা সম্পর্কে অবগত আছেন বলে নিশ্চিত করেছেন।