শাহজালাল বিমানবন্দরে জীবাণুনাশক স্প্রে চেম্বার স্থাপন করা হয়েছে

0
9

এস,এম,মনির হোসেন জীবন : করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ রোধে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রীদের স্বয়ংক্রিয়ভাবে শরীরের তাপমাত্রা পরীক্ষা ও জীবাণুনাশক স্প্রে করার চেম্বার স্থাপন করা হয়েছে। এলক্ষে প্রতিনিয়ত বিমানবন্দরে বিভিন্ন গুরুত্বপূর্ন স্থান গুলোতে জীবাণুমুক্ত করার কাজ ও চলমান আছে।

এদিকে, মঙ্গলবার থেকে স্বাস্থ্যবিধি ও বেবিচকের নীতিমালা অনুসরণ করে সীমিত পরিসরে আন্তর্জাতিক রুটে বিমান চলাচল শুরু হয়েছে। এর আগে শুরু হয়েছিল আভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনা।
আজ বুধবার শাহজালাল বিমানবন্দরের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে এসব তথ্য নিশ্চিত করেছেন।

শাহজালাল বিমানবন্দর সুত্রে জানা যায়, শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে জীবাণুনাশক ছিটানোর কার্যক্রম পরিচালনা করেছে বাংলাদেশ বিমান বাহিনীর ঘাঁটি বঙ্গবন্ধু। তাদের উদ্যোগে শাহহালাল বিমানবন্দরের বিভিন্ন প্রবেশ গেইটে,যাত্রীদের বসার সিটে, ফ্লোরে, মেজেতে, দরজার ক্লাসসহ বিভিন্ন স্থানে দৈনিক জীবাণুনাশক স্প্রে ছিটানো সহ জীবাণুমুক্তকরণ কার্যক্রম পরিচালনা করা হচ্ছে বিমানবন্দরে। বিমানবন্দরে দায়িত্বরত সরকারের বিভিন্ন সংস্থার উর্ধ্বতন কর্মকর্তারা সামাজিক দূরত্ব রজায় রেখে এবং সরকারী নির্দেশ মেনে তারা কাজ করে যাচেছন। শাহজালাল বিমানবন্দরে যাত্রীরা এসব স্বাস্থ্যবিধি ও বেবিচকের নীতিমালা অনুসরণ করে চলেছেন।