দেশজুড়ে

মুন্সীগঞ্জে চরাঞ্চলে গুলি ও বাড়ি ভাংচুর

  • 48
    Shares

আবু সাঈদ দেওয়ান সৌরভ, মুন্সীগঞ্জ প্রতিনিধি: আধ্যিপত্য বিস্তার কে কেন্দ্র করে মুন্সীগঞ্জ সদর উপজেলার চরকেওয়ার ইউনিয়নের খাসকান্দি ও ছোট মোল্লাকান্দি গ্রামে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে পাল্টাপাল্টি হামলা ও পুলিশকে লক্ষ্য করে ককটেল নিক্ষেপ গুলি ও বাড়িঘর ভাংচুরের ঘটনা ঘটেছে। সোমবার মধ্যরাত থেকে শুরু করে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত থেমে ককটেল বিস্ফারন চলতে থাকে। এ সময় দুই গ্রামের প্রায় ২০ টি বাড়িতে ব্যাপক ভাংচুর এবং ককটেল বিস্ফোরন ঘটে। এত কম পক্ষে ৮ জন আহতের খবর পাওয়া গেছে।

স্থানীয়রা জানান, গ্রামে আধ্যিপত্য বিস্তার কেন্দ্র করে খাসকান্দি গ্রামের মামুন হালদারের সঙ্গে একই গ্রামের আহাম্মদ হালদারের সঙ্গে বিরোধ চলে আসছিল। এই বিরোধের সুত্র ধরে সংঘর্ষ বাধে। এর আগেও একাধিকবার সংঘর্ষের ঘটনা ঘটেছে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে পুলিশকেও লক্ষ্য করে ককটেল নিক্ষেপ করা হয়। এ সময় পুলিশ পাল্টা ফাঁকা গুলি ছোড়ে। অতিরিক্ত পুলিশ সুপার , সদর সার্কেল খন্দকার আশফাকুজ্জামান, সদর থানার ওসি আনিচুর রহমানসহ অর্ধশতাধিক পুলিশ সংঘর্ষে জড়িতদের ধাওয়া করে। পুলিশের ধাওয়া খেয়ে হামলাকারীরা কৃষি জমিতে অবস্থান নেয়।

এ সময় আলী আহাম্মদ ও নজরুল গ্রুপের লোকজন পুলিশ কে লক্ষ্য করে ১০-১৫ টি ককটেল নিক্ষেপ করে। জমিতে পানি ও বড় বড় ধঞ্চে গাছ থাকায় পুলিশ কোন আসামী ধরতে পারেনি। হামলাকারীদের দেশীয় অস্ত্র, বালতিভর্তি ককটেল নিয়ে কৃষি জমিতে অবস্থান করতে দেখা গেছে। তবে এ ঘটনায় পুলিশের কেউ হতাহত হয়নি।

মুন্সীগঞ্জ সদর থানার ওসি আনিচুর রহমান জানান, নজরুল হাওলাদারের লোকজন পুলিশকে লক্ষ্য করে ককটেল নিক্ষেপ করে। পুলিশ জবাবে ফাঁকা গুলি ছুড়লে হামলাকারীরা কৃষি জমিতে অবস্থান নেয়। বর্তমানে এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রনে আছে বলে জানান তিনি।


  • 48
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button