দেশজুড়ে

মোংলায় তিন নম্বর সতর্ক সংকেত, জাহাজ থেকে পণ্য খালাস ব্যাহত


মোঃ সোহেল, মোংলা প্রতিনিধিঃ উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘের কারণে দেশের মোংলায় তিন (৩) নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। আজ বুধবার সকালে আবহাওয়ার সামুদ্রিক সতর্কবার্তায় এ কথা জানিয়েছে আবহাওয়া অফিস।

এতে বলা হয়, উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালা তৈরি হচ্ছে।এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর, বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরসমূহের ওপর দিয়ে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। সমুদ্রবন্দরকে ৩ (তিন) নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। বৃষ্টির কারণে মোংলা বন্দরে অবস্থানরত সার, কয়লা, ক্লিংকার, পাথর, গ্যাসসহ বিভিন্ন পণ্যবাহী ১৫টি বিদেশি বাণিজ্যিক জাহাজের মালামাল ওঠানামার কাজ বিঘ্নিত হচ্ছে।

মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার কমান্ডার ফখরউদ্দিন বলেন, বৃষ্টিপাতের কারণে বন্দরে পণ্য বোঝাই-খালাস ও পরিবহণ কাজ বেহত হচ্ছে। এদিকে একটানা ভারী বৃষ্টিপাতের কারণে মোংলা পৌর শহর ও শহরতলীর বিভিন্ন এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এবং উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি এসে সাবধানে চলাচল করতে বলা হয়েছে। সেই সঙ্গে তাদেরকে গভীর সাগরে বিচরণ না করতে বলা হয়েছে। এর প্রভাবে মঙ্গলবার রাত থেকে শুরু হওয়া টানা বৃষ্টিপাত বুধবার দুপুর পর্যন্তও অব্যাহত রয়েছে।


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button