ঈদের আগে খোলা হবে না নিউ মার্কেট

0
116

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সীমিত পরিসরে শপিং মল স্বাস্থ্যবিধি মেনে খোলার কথা বলা হলেও রাজধানীর নিউ মার্কেট ঈদের আগে খোলা হচ্ছে না। এমন সিদ্ধান্তের কথা জানান ব্যবসায়ীরা।

শুক্রবার (৮ মে) ঢাকা নিউ মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি ডা. দেওয়ান আমিনুল ইসলাম এ তথ্য জানান।

এদিকে করোনার কারণে দেশের অন্যতম শপিং মল বসুন্ধরা সিটি, যমুনা ফিউচার পার্ক, বায়তুল মোকাররম মার্কেট ও মৌছাক মার্কেটও না খোলার কথা জানানো হয়। মার্কেট কর্তৃপক্ষ নিজেদের মধ্যে দফায় দফায় আলোচনা করে এ সিদ্ধান্ত গ্রহণ করে। সরকার ১০ মে ঘোষণা দিয়েছিল সীমিত পরিসরে মার্কেট খোলার যেহেতু সামনে ঈদ। কিন্তু ব্যবসায়ীরা নিরাপত্তার স্বার্থে বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে।

নিউ মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি ডা. দেওয়ান আমিনুল ইসলাম বলেন, মার্কেট খোলায় স্বাস্থ্যগত ঝুঁকি রয়েছে। আবার সরকার যেসব শর্ত দিয়েছে সেসব নির্দেশনা মেনে খোলা সম্ভব নয়। তাই মার্কেটের ব্যবসায়ী ও দোকান মালিক সমিতি সর্বসম্মতভাবে সিদ্ধান্ত গ্রহণ করেছে যে তারা ঈদের আগে মার্কেট খুলবেন না।

গত সোমবার (৪ মে) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, বাণিজ্য মন্ত্রণালয়, বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের কাছে চিঠি পাঠানো হয়। করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির মধ্যে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে দোকান ও শপিংমল আগামী ১০ মে থেকে খোলার কথা চিঠিতে উল্লেখ করা হয়। সেখানে বিকেল ৪টার মধ্যে তা বন্ধের কথাও উল্লেখ করা হয়।