আওয়ামী লীগের মুখে গণমাধ্যমের স্বাধীনতার কথা মানায় না : লেবার পার্টি

0
93

আওয়ামী লীগ মুখে সংবাদপত্রের স্বাধীনতার কথা বললেও তারা বাস্তবে গণমাধ্যমের স্বাধীনতায় বিশ্বাস করে না মন্তব্য বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান ও ভারপ্রাপ্ত মহাসচিব লায়ন ফারুক রহমান বলেছেন, আওয়ামী লীগের মুখে গণতন্ত্র আর কাজে বাকশালী চেতনা বিরাজ করছে । শেখ মুজিব ১৯৭৫ সালের ১৬ জুন ৪টি পত্রিকা রেখে সকল সংবাদপত্র নিষিদ্ধ করেছে। আওয়ামী লীগ যখনই ক্ষমতায় আসে তখনই সংবাদপত্র ও সাংবাদিকদের নানা কালাকানুনের মাধ্যমে কন্ঠরোধ করেছে। তাই আওয়ামী লীগের মুখে গণমাধ্যমের স্বাধীনতার কথা মানায় না।

আজ (মঙ্গলবার) ১৬ জুন সংবাদপত্রের কালো দিবস স্মরনে লেবার পার্টির দফতর সম্পাদক আমানুল্লাহ মহব্বত স্বাক্ষরিত এক বিবৃতিতে নেতৃদ্বয় একথা বলেন।

নেতৃদ্বয় বলেন, বতর্মান আওয়ামী লীগ সরকার জনগনের ভোটে নির্বাচিত নয়, ডিজিটাল দুর্নীতির মাধ্যমে প্রশাসন ও আইন শৃংখলাবাহীনিকে জিম্মি করে ২০১৮ সালের ৩০ ডিসেম্বর ক্ষমতা পুন:রায় দখল করেছে। তাদের অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখতে তাই নতুন নতুন কালাকানুনের মাধ্যমে ডিজিটাল আইনের নামে গণমাধ্যম নিয়ন্ত্রন করা হচ্ছে। আইসিটি আইনের মোড়কে সাংবাদিকদের নির্যাতন নিপীড়নের পথ সৃষ্টি করা হয়েছে। তাই গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠার মাধ্যমে চলমান দুঃশাসন ও জুলুম নির্যাতনের হাত থেকে দেশবাসীকে রক্ষায় জাতীয় ঐক্যের কোন বিকল্প নাই।