মির্জাপুরে লকডাউনের ১ম দিনেই অর্ধলক্ষাধিক টাকা জরিমানা

0
138

রাব্বি ইসলাম, স্টাফ রিপোর্টার: টাঙ্গাইলের মির্জাপুরে করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় পৌরসভার ৩নং ওয়ার্ড রেড জোন হিসেবে চিহ্নিত করে ১০ দিনের দেয়া লকডাউন কার্যকরের প্রথম দিনেই “নির্দেশনা অমান্যের দায়ে” ৪ ব্যবসায়ী, মোটরসাইকেল ও লেগুনা চালককে জরিমানা দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

লকডাউন জারিকৃত এলাকায় জরুরী পরিসেবা ব্যতীত প্রবেশ ও যান চলাচলে নিষেধাজ্ঞা থাকায় বিভিন্ন সড়কের প্রধান প্রধান ফটকের সামনে দেয়া হয়েছে বেরিকেড, মোতায়েন করা হয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের।

১০ দিনের লকডাউনের ১ম দিনেই নির্দেশনা অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখা এবং যানবাহন চালানোর দায়ে যৌথ অভিযানে চার ব্যবসায়ীকে ৫০ হাজার, এক মোটরসাইকেল চালককে ১ হাজার ও এক লেগুনা চালককে ৫০০ টাকাসহ মোট ৫১ হাজার ৫ শত টাকা জরিমানা দিয়েছে উপজেলা প্রশাসন কর্তৃক পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নির্বাহী কর্মকর্তা মো. আবদুল মালেক এবং সহকারি কমিশনার (ভূমি) মো. জোবায়ের হোসেন।

ঘোষিত লকডাউন আগামী ২৫’ই জুন পর্যন্ত বলবৎ থাকবে জানিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুল মালেক বলেন, লকডাউনকৃত এলাকায় শ্রমজীবি মানুষের জন্য খাদ্যের ব্যবস্থা করা হয়েছে। সার্বিক পরিস্থিতি বিবেচনা করে আমরা জনগণকে ঘরমুখি করার চেষ্টা চালিয়ে যাচ্ছি। তিনি উল্লেখ করেন লকডাউনের সময় জরুরী পরিসেবার জন্য ‘নতুন বাইপাস’ এলাকা দিয়ে প্রবেশ করা যাবে।