কুষ্টিয়া জেলা কৃষকলীগের বৃক্ষ রোপণ কর্মসূচি

0
91

রেজা আহাম্মেদ জয়ঃ কুষ্টিয়া জেলা কৃষকলীগের আয়োজনে সোমবার ১৫জুন বৃক্ষরোপণ কর্মসূচি ২০২০ পালিত হয়। জেলা কৃষকলীগের সভাপতি মকবুল হোসেন লাভলু এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম এ মমীন মন্ডল এর পরিচালনায় বৃক্ষ রোপণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন পৌর প্যানেল মেয়র মতিয়ার রহমান মজনু সহ আওয়ামী দলীয় অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

এক সাক্ষাৎকারে মতিয়ার রহমান মজনু বলেন, বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে মানুষ আতঙ্কে রয়েছে। প্রাকৃতিক পরিবেশের শ্রেষ্ঠ উপাদান হিসেবে আমাদের বেশি বেশি গাছ রোপণ করতে হবে। বর্তমান জনসংখ্যা দ্রুত বৃদ্ধি, নগরায়ন এবং বিভিন্ন নতুন নতুন প্রকল্পের কারণে দিন দিন গাছপালা কমে যাওয়ার কারণে পরিবেশ দুষিত হয়ে যাচ্ছে।

অক্সিজেনের প্রধান উৎস হিসেবে গাছ রোপণ করা আমাদের নৈতিক দায়িত্ব। এ সময় মকবুল হোসেন লাভলু বলেন, প্রকৃতির ভারসাম্য রক্ষা করতে বৃক্ষের ভুমিকা অপরিসীম, বৃক্ষ আমাদের অক্সিজেন দেয় যা থেকে আমরা এই পৃথিবীতে মুক্তভাবে নিঃশ্বাস নিতে পারছি। তাই শুধু এই বৃক্ষ রোপণ কর্মসূচি ঘিরে নয় দেশের প্রত্যেক নাগরিককে তিনি একটি করে বৃক্ষ রোপণ করতে বলেন।

বৃক্ষ রোপণ কর্মসূচি সম্পর্কে এম এ মমীন মন্ডল বলেন, মুজিব বর্ষকে ঘিরে কেন্দ্রীয় কৃষকলীগের নির্দেশে বৃক্ষ রোপন কর্মসূচির শুভ উদ্বোধন করা হলো। আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে।