নান্দাইলে এতিম পরিবারের পাশে ‘শেরপুর ইউনিয়ন প্রবাসী ঐক্য পরিষদ’

0
134

এইচএম সাইফুল্লাহ্, নিজস্ব প্রতিনিধিঃ ময়মনসিংহের নান্দাইলে শেরপুর ইউনিয়নের শুধুমাত্র প্রবাসীদের অর্থায়নে পরিচালিত বৃহৎ অরাজনৈতিক সংগঠন শেরপুর ইউনিয়ন প্রবাসী ঐক্য পরিষদ এলাকায় অসহায়, হতদরিদ্র ও এতিম পরিবারের মধ্যে আর্থিক অনুদান সহ বিভিন্ন ভাবে সহযোগিতা করে আসছে।

গত এক বছরে ২০ লক্ষ টাকা অনুদান এলাকার হতদরিদ্র, বিপদগ্রস্ত মানুষের মাঝে প্রদান করেছেন বলে জানিয়েছেন সংগঠনের অর্থ সম্পাদক আজিজুল হক সাগর।

এছাড়া করোনা কালিন সরকার ঘোষিত কর্মসূচি বাস্তবায়নে এলাকায় মানুষদের করোনা থেকে মুক্ত থাকতে গণ সচেতন মূলক কাজ করেন।

তারি ধারাবাহিকতায় তাদের সহযোদ্ধা আজিম মিয়া নামের এক ব্যাক্তি প্রবাসে অবস্থান কালে দীর্ঘদিন কিডনিজনিত সমস্যায় ভুগছিলেন। আজিম মিয়া অর্থাভাবে চিকিৎসা করাতে না পারায় শেরপুর ইউনিয়ন প্রবাসী ঐক্য পরিাষদ তারজন্য তৈরী করেন আজিম মিয়া নামের ফান্ড। এতে শেরপুর ইউনিয়ন প্রবাসী ঐক্য পরিাষদ এর সদস্যরা মিলে ১ লক্ষ্য ৫ হাজার টাকা জমা করলে চিকিৎসাধীন অবস্থায় গত ২ মাস পূর্বে আজিম মিয়ার মৃত্যু হয়। মৃত্যুকালে আমিজ মিয়ার বউ ও আরাফাত হোসেন জিসান (০৩) নামের এক ছেলে রেখে যান।

পরে শনিবার (২১ আগষ্ট) সংগঠনের সদস্যরা ফান্ডে জমাকৃত চিকিৎসার অতিরিক্ত অর্থ নিয়ে এতিম জিসানের পরিবারের পাশে দাড়ায়। তুলে দেন জিসানের হাতে ৪২ হাজার টাকা।

এসময় উপস্থিত ছিলেন, শেরপুর ইউনিয়ন প্রবাসী ঐক্য পরিাষদের উপদেষ্টা হারুন অর রশিদ সরকার, ইঞ্জিনিয়ার মোফাজ্জল হোসেন খান রেনু, সাধারণ সম্পাদক আব্দুল বাসেত, অর্থ সম্পাদক আজিজুল হক সাগর, প্রবাসী কল্যান বিষয়ক সম্পাদক জোয়েল মাহমুদ, স্থানীয় মেম্বার হাবিবুর রহমান হারিছ, ইউনিয়ন ইউডিসি’র ওয়াড সভাপতি ওয়াহিদুজ্জামান হিরা প্রমূখ।

এসময় শেরপুর ইউনিয়ন প্রবাসী ঐক্য পরিাষদের পক্ষ হতে মরহুম আজিম মিয়ার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। এবং অনুদানের অর্থ যেন নষ্ট না করে এতিম শিশু জিসানের ভবিষ্যতের জন্য বৃদ্ধি করা হয় তার পরামর্শ দেন।