করোনা সংক্রমন ঠেকাতে প্রথমদিনেই গোবিন্দগঞ্জে কঠোর লকডাউন পালন

0
7

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা: গাইবান্ধার গোবিন্দগঞ্জে প্রশাসনের কড়া নজরদারীর মধ্যদিয়ে ঘোষিত লক ডাউনের প্রথমদিন অতিবাহিত হয়েছে। শহরের সকল শপিংমল, বিপনীবিতান, বাজারসহ সকল দোকান ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ছিল।

তবে ঔষধের দোকান, কাঁচামাল ও মুদি দোকান লক ডাউনের আওতামুক্ত ছিল। বিভিন্ন পয়েন্টে সেনা সদস্য, পুলিশ এবং স্বেচ্ছাসেবকদের ব্যাপক তৎপরতা লক্ষ করা গেছে।

আজ সকাল ৬টা থেকে শহরের কঠোর লক ডাউন কার্যকর করতে পাড়া-মহল্লার রাস্তাগুলো বাঁশ দিয়ে বন্ধ করে দেয়া হয়। প্রতিটি ওয়ার্ডে প্রবেশের মুখে সড়কে পুলিশ ও স্বেচ্ছাসবক সদস্যরা কঠোভাবে তৎপর থাকায় বাহির থেকে কোন যানবাহন প্রবেশ করতে পারেনি। রংপুর, বগুড়া, দিনাজপুর ও মহিমাগঞ্জ সড়কের যানবাহন চলাচলস্বাভাবিক রাখা হয়েছে। এদিকে শহরের কাঁচাবাজার ও মাছের বাজারে গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে সেনা ও পুলিশ সদস্যরা পরিদর্শন করেন। এসময় তাঁরা স্বাস্থ্যবিধি মেনে চলতে সকলের প্রতি আহ্বান জানান।

সম্প্রতি গোবিন্দগঞ্জ উপজেলায় করোনা সংক্রমণের মাত্রা বেড়ে যাওয়ায় প্রশাসনের পক্ষ থেকে গত রোববার গোবিন্দগঞ্জ পৌর শহরের ৬নং ওয়ার্ড সম্পূর্ণরূপে এবং ৫, ৬, ৭ ও ৮নং ওয়ার্ড আংশিক লক ডাউন ঘোষণা করা হয়।

এছাড়াও করোনা রোগী থাকায় উপজেলার মহিমাগঞ্জ ইউনিয়নের জগদীশপুর, কাটাবাড়ী ইউনিয়নের চক রহিমাপুর, কামারপাড়া, ফুলবাড়ি ইউনিয়নের সাতাইল বাতাইল এবং বালুয়া বাজার এলাকা এক গণবিজ্ঞাপ্তির মাধ্যমে লক ডাউন ঘোষণা করা হয়।