নীলফামারীতে সাংবাদিকসহ আরো ৪ জন করোনায় আক্রান্ত

0
88

মোঃ ফরহাদ হোসাইন, নীলফামারী প্রতিনিধি: করোনা সংক্রমণের সংখ্যায় নীলফামারী জেলায় নতুন করে আরও ৪ জন শনাক্ত হয়েছে। আজ (১৫ জুন) সোমবার দিনাজপুর পিসিআর ল্যাবের রির্পোটে নীলফামারী জেলায় ১১ জুনের নমুনায় নতুন করে ৪ জন করোনা পজেটিভ।

নতুন আক্রান্ত ৪ জন হলো- নীলফামারী সদরের ৩ জন, কলেজ স্টেশন হাড়োয়ায় সাংবাদিক-১ জন, নীলফামারী কৃষি সম্প্রসারন উপ পরিচালকের কার্যালয়ে-২ জন এবং সৈয়দপুর উপজেলার নিউ বাবু পাড়ায়-১ জন। বিষয়টি নিশ্চিত করেছেন রনজিৎ কুমার বর্মণ সিভিল সার্জন নীলফামারী।

অপরদিকে, আজ সকালে সিভিল সার্জন ডাঃ রনজিৎ কুমার বর্মন বিষয়টি নিশ্চিত করে জানান, গতকাল রবিবার(১৪ জুন/২০২০) রাত সাড়ে ১০টায় ঢাকা মহাখালী স্বাস্থ্য অধিদপ্তর থেকে প্রাপ্ত তথ্য মতে ১ ও ২ জুনে প্রেরিত নমুনায় ১৩জন এবং একই দিন রাত ৮টায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবের নিকট হতে ৮,৯ ও ১০ জুনের প্রেরিত নমুনায় ৫ জনের করোনা পজেটিভের রির্পোটে এ তথ্য পাওয়া গেছে। এ ছাড়া ফলো আপ নমুনায় নীলফামারী সদরের ২ বছরের এক শিশু পুনরায় পজেটিভ হয়েছে।

ঢাকা হতে প্রেরিত ১৩ জন নতুন করোনা পজেটিভের মধ্যে- নীলফামারীর ডোমার উপজেলায় এক নারী সহ ৩জন, জলঢাকা উপজেলায় এক নারী সহ ৬জন, সৈয়দপুর উপজেলায় এক নারী সহ ২জন, এবং কিশোরীগঞ্জ উপজেলায় ২জন। দিনাজপুর হতে প্রেরিত ৫ জন নতুন করোনা পজেটিভের মধ্যে নীলফামারী সদরে ৪জন ও সৈয়দপুরে একজন।

সূত্র মতে, এ নিয়ে জেলায় সর্বমোট করোনা শনাক্ত হলো ২৫৯ জন। এর মধ্যে নীলফামারী সদরে ৮৫, জলঢাকা উপজেলায় ৪৭, ডিমলা উপজেলায় ৪৪, সৈয়দপুর উপজেলায় ৩৫, ডোমার উপজেলায় ৩১ ও কিশোরীগঞ্জ উপজেলায় ১৮ জন। এছাড়াও করোনা পজেটিভ হয়ে মৃত্যু বরন করে ৬ জন। সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ১২২ জন। হাসপাতালে চিকিৎসাধীন ১২৪ জন। নিজ বাড়িতে চিকিৎসাধীন আছে ৮৩ জন ও রংপুরে স্থানন্তরিত হয়েছেন ৩ জন।