রামচন্দ্রপুর ইউনিয়নের আরিফখাঁ গ্রামের রাস্তার বেহাল দশা

0
86

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা: গাইবান্ধা সদর উপজেলার রামচন্দ্রপুর ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের আরিফ খাঁ বাসুদেব পুর গ্রামের উত্তর পাড়া সহ বিভিন্ন পাড়ার কাঁচা সড়কগুলো সামান্য বৃষ্টিতেই জলাবদ্ধতার সৃষ্টি হয়ে কাঁদার ঢেউ তৈরি হয়েছে। কাঁদার কারণে যানবাহন চলাচল করতে না পারায় ভোগান্তিতে পড়েছে এলাকাবাসী।

সরোজমিনে গিয়ে দেখা যায় ৩নং ওর্য়াডের আরিফ খাঁ বাসুদেব পুর দক্ষিণ পশ্চিম পাড়ার রাস্তাটি সামন্য বৃষ্টিতে রাস্তায় পানি জমলে তা ১৫ দিনেও নেমে যায় না ফলে কাঁদায় চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।

রাস্তায় আশেপাশের বাড়ীর তুলনায় সড়কটি নিচু হয়ে যাওয়ায় রাস্তাটি ড্রেনের মতো হয়েছে। হালকা বৃষ্টির পানিতে জলাবদ্ধতা তৈরি হয়ে কাঁদার সৃষ্টি হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় ১ ব্যাক্তি অভিযোগ করেন এই সড়কটি কখনো সংস্কার করা হয় নাই। প্রতি বছর সড়কের বিভিন্ন স্থানে নামমাত্র মাটি দিয়ে সড়ক সংস্কার করা হয়। আরো এক ব্যাক্তি জানান যে এই রাস্তায় কখনো এরকম পানি জমতো না পানি যে পাশ দিয়ে বের হতো সেই পাশটি বেধে পানি চলাচলের রাস্তাটি বন্ধ করে দিয়েছে ঐ এলাকার এক প্রভাবশালি ব্যাক্তি।

তাই জরুরিভাবে স্থানীয় ইউপি সদস্য এবং চেয়ারমেনের হস্তোক্ষেপ কামনা করছে ঐ এলাকার জনগন ।

এদিকে বর্ষা মৌসুমে সড়কগুলোর অবস্থা আরো খারাপ হয়ে যায়। চলাচলের অনুপযোগী হয়ে পড়ায় কোন যানবাহন এ এলাকায় আসতে চায় না । সুস্থ্য মানুষেরা পায়ে হেঁটে পাকা সড়কে আসতে পারলেও অসুস্থ ও বয়স্ক মানুষেরা বেশি বিপাকে পড়েছে। এ অবস্থায় এলাকাবাসীরা এই গ্রামের কাঁচা সড়কগুলো সংস্কারের দাবি জানান।

এ বিষয়ে ইউপি সদস্য শহীদুল ইসলাম সদুর সাথে কথা বললে তিনি রাস্তাটি দ্রুত সংস্কারের আশ্বাস দেন।